Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘বাংলাদেশকে সাহায্য না দিতে বিদেশে চিঠি লিখেছেন বিএনপি মহাসচিব’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৮ জানুয়ারি ২০২২ ১৪:৪২

ড. হাছান মাহমুদ [ফাইল ছবি]

সিলেট: বাংলাদেশকে যেন সহায়তা দেওয়া না হয়, সেই আবেদন জানিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর মার্কিন যুক্তরাষ্ট্রের বিভিন্ন দফতরে চিঠি লিখেছেন। এমন অভিযোগ তুলেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং সরকারের তথ্য ও সম্প্রচার বিষয়ক মন্ত্রী ড. হাছান মাহমুদ।

তিনি বলেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর নিজে সই (সাইন) করে চিঠি লিখেছেন মার্কিন যুক্তরাষ্ট্রের বিভিন্ন আইনপ্রণেতার কাছে এবং দেশটির বিভিন্ন দফতরে। তিনি চিঠি দিয়েছেন বাংলাদেশকে সাহায্য না দেওয়ার জন্য। সাহায্য দেওয়াটা পুনর্মূল্যায়নের জন্য।

শুক্রবার (২৮ জানুয়ারি) সকালে সিলেট সার্কিট হাউজে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও বিএনপিতকে দেশবিরোধী শক্তি অভিহিত করে ড. হাছান মাহমুদ বলেন, একটি দলের মহাসচিব কীভাবে দেশকে সাহায্য না দেওয়ার জন্য কিংবা সাহায্য দেওয়ার ক্ষেত্রে পুনর্মূল্যায়নের জন্য চিঠি লিখতে পারেন! তারা আবার দেশ পরিচালনার স্বপ্ন দেখে! এরা আসলে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রকারী। এরা দেশবিরোধী। যখন কোনো মানুষ দেশের বিরুদ্ধে বিদেশিদের কাছে চিঠি লিখে যে দেশকে সাহায্য দেওয়া না হোক, তিনি অবশ্যই দেশদ্রোহী, দেশবিরোধী মানুষ।

ড. হাছান মাহমুদ বলেন, বিএনপি বা অন্য কোনো দল আওয়ামী লীগের বিকল্প নয়। আওয়ামী লীগের বিকল্প আওয়ামী লীগই। ইউপি নির্বাচনের ফলাফল সেটিই প্রমাণ করেছে।

তিনি বলেন, চলমান ইউপি নির্বাচনে যেখানে আওয়ামী লীগ বিজয়ী হয়েছে, সেখানে দ্বিতীয় হয়েছেন দলের বিদ্রোহী প্রার্থী। আর যেখানে বিদ্রোহী প্রার্থী বিজয়ী হয়েছেন, সেখানে দ্বিতীয় হয়েছেন দলীয় প্রার্থী। এতে প্রমাণিত হয়— আওয়ামী লীগের বিকল্প আওয়ামী লীগই।

দলীয় ঘোষণায় বিএনপি স্থানীয় সরকার নির্বাচন বর্জন করলেও কৌশলে দলটির প্রার্থীরা নির্বাচনে অংশ নিয়েছিলেন বলে জানান ড. হাছান। তিনি বলেন, বিএনপিও নির্বাচনে অংশ নিয়েছিল। বিএনপি বেনামে অংশ নিয়েছে। জাতীয় পার্টি তো স্বনামেই নির্বাচনে অংশ নিয়েছিল। তারা হাতেগোনা কয়েকটি ইউপিতে বিজয়ী হয়েছে। কিন্তু ফলাফলে দেখা গেছে— বেশিরভাগ ইউপিতে বিজয়ী হয়েছে আওয়ামী লীগ। যেসব বিদ্রোহী প্রার্থী বিজয়ী হয়েছেন, তারাও কিন্তু আওয়া মীলীগ।

বিএনপি ‘না’ রোগে আক্রান্ত হয়েছে মন্তব্য করে সরকারের এই তথ্যমন্ত্রী বলেন, রাষ্ট্রপতি নির্বাচন কমিশন গঠনের জন্য সংলাপের আয়োজন করেছেন। সেই সংলাপে অনেক রাজনৈতিক দল অংশ নিয়েছে। বিএনপি যায়নি। কারণ বিএনপি ‘না’ রোগে আক্রান্ত হয়ে গেছে। সব কিছুতে না। এমনকি ইউনিয়ন পরিষদ নির্বাচনেও ‘না’।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান, সিলেট মহনাগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ ও সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেনসহ জেলা ও মহানগর আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতারা।

সারাবাংলা/টিআর

টপ নিউজ ড. হাছান মাহমুদ দেশবিরোধী মির্জা ফখরুল ইসলাম আলমগীর


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর