Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

যাকাতের টাকায় হতদরিদ্রদের মাঝে সেলাই মেশিন বিতরণ

স্টাফ করেসপন্ডেন্ট
২৯ জানুয়ারি ২০২২ ২১:০৯

ঢাকা: সরকারি কর্মচারীদের যাকাতের টাকা দিয়ে প্রতিবন্ধী, হতদরিদ্র ও দুঃস্থ নারীদের কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে বিনামূল্যে ১৫টি সেলাই মেশিন বিতরণ করা হয়েছে।

শনিবার (২৯ জানুয়ারি) বিকেলে জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী মিলনায়তনে গভর্নমেন্ট এমপ্লয়ীজ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন আয়োজিত অনুষ্ঠানে দেশের ১১ জেলার ১৫ জন হতদরিদ্র ব্যক্তির মাঝে এই সেলাই মেশিন বিতরণ করা হয়। গভর্নমেন্ট এমপ্লয়ীজ ওয়েলফেয়ার এসোসিয়েশন বাংলাদেশের সদস্যদের যাকাতের অর্থে এই মেশিনগুলো কেনা হয়।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন সরকারের স্থানীয় সরকার বিভাগের যুগ্মসচিব ও প্রধানমন্ত্রীর সাবেক সহকারী একান্ত সচিব মো. খাইরুল ইসলাম।

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ভিশন-২০২১ এর মধ্যে মধ্যম আয়ের দেশ হিসেবে আমরা অর্জন করতে পেরেছি। আগামী ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত, সমৃদ্ধ সোনার বাংলাদেশ হিসেবে গড়ে তুলতে এবং দেশে জঙ্গিবাদ, সন্ত্রাস, নারী নির্যাতন, মাদক নির্মূল, জনগনের শান্তি, নিরাপত্তা বিধানে প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করতে সরকারি কর্মচারিদের ভূমিকা রয়েছে।’

অনুষ্ঠানে সেলাই মেশিন বিতরণ কর্মসূচির আহ্বায়ক মো. মোশাররফ হোসেন বলেন, ‘গভর্নমেন্ট এমপ্লয়ীজ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন জন্মলগ্ন থেকেই সমাজের কর্মহীন, গরীব ও দুঃস্থদের কল্যাণে সামাজিক দায়িত্ব পালন অব্যাহত রেখে চলেছে। এরই ধারাবাহিকতায় এবার সদস্যদের নিকট থেকে সংগৃহীত যাকাতের অর্থ দিয়ে হত দরিদ্রদের মাঝে ১৫টি সেলাই মেশিন বিতরণ করা হচ্ছে।’ আগামীতে এ ধারা আরও উত্তরোত্তর বৃদ্ধি করা হবে বলে তিনি জানান।

বিজ্ঞাপন

সেলাই মেশিন বিতরণ কর্মসূচির সদস্য-সচিব মোহাম্মদ হুমায়ুন কবিরের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন সংগঠনের সিনিয়র সহ-সভাপতি মতিউর রহমান ও মহাসচিব নজরুল ইসলাম। অনুষ্ঠানে আরও বক্তব্য দেন বাংলাদেশ সচিবালয় কর্মকর্তা-কর্মচারী ঐক্য পরিষদের সভাপতি মো. মইনুল ইসলাম, মহাসচিব রুহুল আমিন প্রমুখ।

সারাবাংলা/কেআইএফ/পিটিএম

সেলাই মেশিন বিতরণ হতদরিদ্র

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর