Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

একদিনেই করোনা টিকার ৪ ডোজ, হাসপাতালে শিক্ষার্থী

ডিস্ট্রিক্ট করসেপন্ডেন্ট
১২ ফেব্রুয়ারি ২০২২ ১৭:৪০

নেত্রকোনা: মদনে এক শিক্ষার্থীকে একদিনে ৪ ডোজ করোনার ভ্যাকসিন দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। শনিবার (১২ ফেব্রুয়ারি) দুপুরের দিকে মদন উপজেলা হাসপাতালে এ ঘটনা ঘটে। ওই শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়ায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বিষয়টি জানাজানি হলে অভিযুক্ত নার্সকে হাসপাতাল কর্তৃপক্ষ কৌশলে সরিয়ে নিয়েছে বলে অভিযোগ ভুক্তভোগী শিক্ষার্থীর স্বজনদের।

ভুক্তভোগী শিক্ষার্থী আদিবা বিনতে আজিজ (১৪) মদন শহীদ স্মরণিকা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির শিক্ষার্থী। সে পৌরসভার মাহমুদপুর গ্রামের আজিজুল হকের মেয়ে।

শিক্ষার্থী ও তার পরিবার সূত্রে জানা গেছে, শনিবার সকাল থেকে মদন হাসপাতালে শিক্ষার্থীদের টিকাদান কার্যক্রম শুরু হয়। দুপুরের দিকে শিক্ষার্থী আবিদা বিনতে আজিজ টিকা নিতে মদন হাসপাতালে প্রবেশ করে। টিকা কার্যক্রমের দায়িত্বে থাকা এক নার্স মোবাইল ফোনে কথা বলতে বলতে শিক্ষার্থী আবিদা বিনতে আজিজকে পর পর ৪ ডোজ ভ্যাকসিন দিয়ে দেন। পরে ওই শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়লে হাসপাতালে ভর্তি রাখা হয়।

খবর পেয়ে শিক্ষার্থীর মা ও স্বজনরা হাসপাতালে আসার আগেই অভিযুক্ত নার্স হাসপাতাল ছেড়ে চলে যান।

শিক্ষার্থীর মা রাজিয়া সুলতানা বলেন, ‘আমার মেয়েকে পর পর ৪ ডোজ টিকা দেওয়া হয়েছে। এতে আমার মেয়ে কিছুটা অসুস্থ হয়ে পড়েছে। বিষয়টি হাসপাতালের চিকিৎসক রিফাত সাঈদকে জানাতে গেলে তিনি সঠিক তথ্য দেননি। আমি আমার মেয়েকে নিয়ে দুঃশ্চিন্তায় আছি।’

দায়িত্বে থাকা চিকিৎসক রিফাত সাঈদ বলেন, ‘কোন নার্স শিক্ষার্থীকে ৪ ডোজ ভ্যাকসিন দিয়েছে তাকে শনাক্ত করা সম্ভব হয়নি। এ নিয়ে শিক্ষার্থীর স্বজনদের সঙ্গে কথা হয়েছে।’ কোনরকম খারাপ আচরণ করা হয়নি বলেও তিনি জানান।

বিজ্ঞাপন

মদন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা হুমায়ুন কবীর বলেন, ‘বিষয়টি নিয়ে ওই শিক্ষার্থী ও তার স্বজনদের সঙ্গে আমি কথা বলেছি। শিক্ষার্থীকে হাসপাতালে ভর্তি রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। মনোযোগী হয়ে টিকা দিতে সব নার্সদের সর্তক করেছি।’

সারাবাংলা/এমও

করোনা টিকা করোনা ভ্যাকসিন টপ নিউজ মদন হাসপাতাল শিক্ষার্থী

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর