Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মেট্রোরেলের আরও ৮ বগি মোংলায়

স্পেশাল করেসপন্ডেন্ট
১৪ ফেব্রুয়ারি ২০২২ ১৯:০৪

ঢাকা: মেট্রোরেলের যন্ত্রাংশ নিয়ে আরও একটি চালান বাগেরহাটের মোংলা বন্দরে এসে পৌঁছেছে। সোমবার (১৪ ফেব্রুয়ারি) বেলা ১১ টার দিকে পানামা পতাকাবাহী এম হরিজন- ৯ নামের জাহাজ আটটি বগি ও চারটি ইঞ্জিন নিয়ে মোংলায় নোঙর করে। বন্দরের ৮ নম্বর বগিতে নোঙর করা জাহাজটিতে বগি, ইঞ্জিনের পাশাপাশি ৪৮৮ মেট্রিক টন সরঞ্জামও রয়েছে।

ডিমটিসিএল সূত্রে জানা গেছে, গত ১ ফেব্রুয়ারি জাপানের কোবে বন্দর থেকে মেট্রোরেলের আট নম্বর চালান নিয়ে যাত্রা শুরু করে জাহাজ এম হরিজন- ৯। ওই জাহাজে রয়েছে মেট্রোরেলের আটটি বগি, চারটি ইঞ্জিন আর ৪৮৮ মেট্রিক টনের নানাধরনের সরঞ্জাম। এরই মধ্যে এসব মালামাল খালাস শুরু হয়েছে। বন্দর কাস্টমসের আনুষ্ঠানিকতা শেষে হরিজন-৯ ঢাকার উদ্দেশে রওনা দেবে।

বিজ্ঞাপন

সূত্র আরও জানায়, এ পর্যন্ত মোট আটটি চালান জাপান থেকে বাংলাদেশে পৌঁছেছে। এ নিয়ে দেশে ৬৮টি বগি পৌঁছল। চলতি বছরের মধ্যে আরও ৮২টি বগি বাংলাদেশে পৌঁছাবে। এর আগে সাতটি জাহাজে ৫৬টি বগি বাংলাদেশে পৌঁছায়। ইতোমধ্যে সেসব বগি সংযোজন করে পরীক্ষামূলক মেট্রোরেল চলাচল করেছে।

উল্লেখ্য, রাজধানীর যানজট কমাতে উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত ২০ দশমিক ১০ কিলোমিটার দেশের প্রথম মেট্রোরেলের নির্মাণ কাজ চলছে।

সারাবাংলা/জেআর/পিটিএম

বগি মেট্রোরেল মোংলা

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর