Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মানিকগঞ্জে অনুষ্ঠিত হলো বীর মুক্তিযোদ্ধাদের মিলনমেলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৫ মার্চ ২০২২ ১৯:১৮

ঢাকা: ঢাকার পশ্চিমাঞ্চলের ২১টি উপজেলার বীর মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের সদস্যদের নিয়ে মানিকগঞ্জে অনুষ্ঠিত হয়েছে বীর মুক্তিযোদ্ধাদের মিলনমেলা। শনিবার (৫ মার্চ) সকাল থেকে শহীদ মিরাজ-তপন স্টেডিয়ামে ২নং সেক্টরের ঢাকার পশ্চিমাঞ্চলের ঢাকা মহানগর, ঢাকা জেলা, মুন্সীগঞ্জ ও মানিকগঞ্জের ২১টি উপজেলার সাড়ে তিন হাজার মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের সদস্যদের নিয়ে এই মিলনমেলার আয়োজন করা হয়।

বিজ্ঞাপন

সকাল ১১টায় শহীদ মিরাজ তপন স্টেডিয়ামে জাতীয় সংগীতের সঙ্গে উত্তোলন করা হয় জাতীয় পতাকা ও মুক্তিযুদ্ধের পতাকা। এরপর অতিথিদের বরণ করে নেওয়া হয় গান আর নৃত্যের তালে তালে।

মিলন মেলার আয়োজক কমিটির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা বেনজির আহমেদের সভাপতিত্বে দিনব্যাপি মুক্তিযোদ্ধাদের মিলন মেলার উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান খান কামাল।

অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্য রাখেন- মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আ ক ম মোজাম্মেল হক। এছাড়া বক্তব্য রাখেন- বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীরপ্রতীক), স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক স্বপন, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মোফাজ্জল হোসেন চৌধরী মায়া, সাবেক মন্ত্রী আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বীরমুক্তিযোদ্ধা শাজাহান খান, ত্রাণ ও দুর্যোগ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম, সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মফিজুল ইসলাম খান কামাল, মানিকগঞ্জ-১ আসনের সংসদ সদস্য এ এম নাঈমুর রহমান দুর্জয়, মানিকগঞ্জ-২ আসনের সংসদ সদস্য মমতাজ বেগম, সাবেক এমপি সুবেদ আলী টিপু, বিশিষ্ট শিল্পপতি ইউনিক গ্রুপের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নুর আলী, মোস্তফা জালাল মহীউদ্দিন, মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা গোলাম মহীউদ্দীন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম, ঢাকা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান, মুন্সীগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা লুৎফর রহমান ।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- পুলিশের ঢাকা বিভাগের ডিআইজি মো. হাবিবুর রহমান, জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ, পুলিশ সুপার মোহাম্মদ গোলাম আজাদ খানম, পৌরসভার মেয়র, উপজেলার চেয়ারম্যানসহ বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিরা।

সভাপতির বক্তব্যে সংসদ সদস্য বেনজীর আহমেদ জানান, স্বাধীনতার ৫০ বছর ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে এ মিলনমেলার আয়োজন করা হয়েছে। উপজেলার মুক্তিযোদ্ধাদের সংখ্য দিন দিন কমে যাচ্ছে। এ কারণে মুক্তিযোদ্ধা ও তার পরিবারের সদস্যদের নিয়ে মিলনমেলার আয়োজন করা হয়েছে।

বিকেলে সাংস্কৃতিক অনুষ্ঠানে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী, সংসদ সদস্য মমতাজ বেগমসহ দেশের জনপ্রিয় শিল্পী সঙ্গীত পরিবেশন করেন। এছাড়া লাঠি খেলা, সাপ খেলা, বিভিন্ন শিল্পগোষ্ঠির নৃত্য পরিবেশন করা হয়।

সারাবাংলা/এমও

মানিকগঞ্জ মিলনমেলা মুক্তিযোদ্ধাদের মিলনমেলা

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর