Saturday 19 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঢাবির শতবর্ষের মিলনমেলায় অব্যবস্থাপনার অভিযোগ

ঢাবি করেসপন্ডেন্ট
১২ মার্চ ২০২২ ১৭:৫২

ঢাকা: শতবর্ষ উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তনীদের মিলনমেলার অনুষ্ঠানে নানা ধরনের অব্যবস্থাপনার অভিযোগ তুলেছেন বিশ্ববিদ্যালয়টির সাবেক শিক্ষার্থীরা। অনুষ্ঠানসূচি অনুসরণ না করা ও নিম্নমানের খাবার সরবরাহসহ বিভিন্ন ধরনের অব্যবস্থাপনার অভিযোগ তুলেছেন তারা।

শনিবার (১২ মার্চ) ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে শুরু হয় বিশাল এই কর্মযজ্ঞ। পূর্বঘোষিত সূচি অনুযায়ী দুপুর ১২টা ২০ মিনিটে অনুষ্ঠানের মূল আলোচনা অনুষ্ঠান ‘বাংলাদেশের পথযাত্রায় ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই’ শুরু হওয়ার কথা থাকলেও সেটি শুরু হয় দুপুর দেড়টার দিকে। সভাপতি ইমেরিটাস অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরী বক্তব্যই শুরু করেন দুপুর ২টা ৩ মিনিটে। তার ২০ মিনিটের বক্তব্য শেষ হতে প্রায় আড়াইটা বেজে যায়।

বিজ্ঞাপন

এদিকে, দুপুর ১টা ২০মিনিটে মধ্যাহ্নভোজ শুরু হওয়ায় আলোচনা অনুষ্ঠান ত্যাগ করেন উপস্থিত অনেকেই। ফলে অনুষ্ঠানস্থলের প্রায় অর্ধেকই খালি হয়ে যায়। এছাড়া অনুষ্ঠানে দেওয়া খাবারের মান ও সার্বিক ব্যবস্থাপনা নিয়েও প্রশ্ন তুলেছেন অনেকে। মধ্যাহ্নভোজের জন্য প্রায় দুইশ’ টেবিলের বিপরীতে খাবার বিতরণের লোকসংখ্যা ছিল একেবারেই অপ্রতুল। ঠিকঠাক খাবার পাননি বলেও অভিযোগ করেছেন অনেকে। এ ছাড়া সকালের খাবারের মান নিয়েও অসন্তোষ প্রকাশ করেছেন প্রাক্তন শিক্ষার্থীরা।

নামপ্রকাশে অনিচ্ছুক বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের ১৯৯৭-৯৮ শিক্ষাবর্ষের এক শিক্ষার্থী সারাবাংলাকে বলেন, ‘এত অব্যবস্থাপনা দেখে খুব খারাপ লাগছে। সকালে যে খাবার দিল, তা এত নিম্নমানের চিন্তাও করা যায় না!’ অন্য এক প্রাক্তন শিক্ষার্থী বলেন, ‘প্রতি টেবিলের বিপরীতে সম্ভবত একজন মানুষও ছিল না। আধঘণ্টা অপেক্ষা করে খেতে পেরেছি। তা-ও চরম দায়িত্বজ্ঞানহীন ব্যবস্থা ছিল।’

বিজ্ঞাপন

এর আগে, মিলনমেলাকে কেন্দ্র করে দেওয়া উপহারসামগ্রীর নিম্নমান, বিভিন্ন সামগ্রী না পাওয়াসহ বিভিন্ন ধরনের অভিযোগ তুলেছিলেন বিশ্ববিদ্যালয়টির প্রাক্তন শিক্ষার্থীরা।

প্রসঙ্গত, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষ, মুজিব শতবর্ষ এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের সংগঠন ঢাবি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের উদ্যোগে চলছে মিলনমেলা অনুষ্ঠান। মিলনমেলাকে কেন্দ্র করে ৯ হাজার ৩৩৭ জন প্রাক্তন শিক্ষার্থী রেজিস্ট্রেশন করেছেন।

সারাবাংলা/আরআইআর/পিটিএম

টপ নিউজ ঢা‌বি প্রাক্তনী মিলনমেলা

বিজ্ঞাপন
সর্বশেষ

‘আ.লীগ নিষিদ্ধের আওয়াজ উঠেছে’
১৯ অক্টোবর ২০২৪ ২০:৪০

দ্রুত নির্বাচন চায় গণফোরাম
১৯ অক্টোবর ২০২৪ ২০:১১

সম্পর্কিত খবর