Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডিইউজে নির্বাচনের ভোটগ্রহণ চলছে

স্পেশাল করেসপন্ডেন্ট
২৯ মার্চ ২০২২ ১০:১৯

ঢাকা: বিপুল উৎসাহ ও উদ্দীপনায় শুরু হয়েছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) নির্বাচনের ভোটগ্রহণ। নির্বাচন ঘিরে এরইমধ্যে ব্যানার-ফেস্টুন ও প্ল্যাকার্ডে রঙিন হয়ে উঠেছে জাতীয় প্রেস ক্লাব চত্বর। নির্বাচনকে কেন্দ্র করে পুরো প্রেস ক্লাব প্রাঙ্গণজুড়ে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। এবারের ডিউজের নির্বাচনে ২১টি পদের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৭১ জন প্রার্থী।

মঙ্গলবার (২৯ মার্চ) সকাল ৯টায় ভোটগ্রহণ শুরু হয়। চলবে টানা ৫টা পর্যন্ত।

ডিইউজের নির্বাচনে তিনটি প্যানেল এবার ভোটে প্রতিদ্বন্দ্বিতা করছে। কুদ্দুস আফ্রাদ-গাজী জহিরুল ইসলাম প্যানেল, সাজ্জাদ আলম খান তপু-আকতার হোসেন পরিষদ, সোহেল হায়দার চৌধুরী-মেহেদী হাসান পরিষদ। এই তিনটি পরিষদে মোট ৬১ জন প্রার্থী ভোটে লড়ছেন। এছাড়াও স্বতন্ত্র প্রার্থী রয়েছেন আরও ১০ জন। ফলে এবারের নির্বাচনে মোট প্রার্থীর সংখ্যা ৭১ জন।

সরেজমিন ঘুরে দেখা গেছে, মঙ্গলবার সকাল ৯টা থেকে ভোটগ্রহণ শুরু হলেও রাজধানীতে কর্মরত সাংবাদিকরা সকাল থেকেই প্রেসক্লাবে চত্বরে হাজির হতে শুরু করেন। সাংবাদিকদের পদচারণায় মুখরিত হয়ে উঠেছে জাতীয় প্রেস ক্লাব প্রাঙ্গণ। নির্বাচনকে সামনে রেখে সাংবাদিক সমাজের মধ্যে ব্যাপক উৎসবমুখর পরিবেশ সৃষ্টি হয়েছে।

নির্বাচন চলাকালে ভুয়া ভোটার চিহ্নিত করার দয়িত্ব এজেন্টদের। কোনো ভোটার সম্পর্কে এজেন্টরা আপত্তি দিলে নির্বাচন কমিটি ভোটারের পরিচিতি চিহ্নিত করবে। ভুয়া ভোটার ধরা পড়লে নির্বাচন পরিচালনা কমিটি তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করবে।

কোনো ভোটার ভোট দেওয়ার সময় পোলিং বুথে মোবাইল ও ক্যামেরাসহ কোনো ধরনের ইলেক্ট্রনিক ডিভাইস ও ব্যাগ সঙ্গে রাখতে পারবেন না।

এবারের নির্বাচনে মোট ভোটার ২ হাজার ৯৬৪ জন। করোনাকালীন যথাযথ স্বাস্থ্যবিধি মেনে ভোটারদের ভোটকেন্দ্রে আসতে হবে। ভোট চলাকালে প্রেস ক্লাব চত্বরে বহিরাগতদের প্রবেশে কড়াকড়ি, ভোটকেন্দ্রে মোবাইল ফোন না আনা, পরিচয়পত্র ও এনআইডি সঙ্গে আনাসহ ১৪টি আচরণবিধি দিয়েছে কমিটি।

এদিকে সিনিয়র সাংবাদিক মনজুরুল আহসান বুলবুলের নেতৃত্বে ৬ সদস্যের নির্বাচন পরিচালনা কমিটি এবারের ডিইউজে নির্বাচন পরিচালনা করবে।

সারাবাংলা/জিএস/এএম

ঢাকা সাংবাদিক ইউনিয়ন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর