Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডলার কিনতে গিয়ে আর ফিরত না দালালরা


১৭ এপ্রিল ২০১৮ ১৫:০৫

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকা: প্রথমে চার হাজার টাকা দিতে হবে, বাকি টাকা ইউরোপে পৌঁছানোর পরে- এমন লোভনীয় প্রস্তাব দিয়ে গ্রাহক সংগ্রহ করত তারা। বৈধভাবে বিদেশে যেতে যেসব প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে হয়, সেসবও ঠিক ঠিক পালন করা হতো। নির্ধারিত সময় পাসপোর্টে লেগে যেত ভিসা, টিকেট কাটা হতো। শুধু তাই নয়, বিমানবন্দরে পৌঁছে দিতে আসত তারা।

বিদেশ গিয়ে গ্রাহকরা যেন ভোগান্তির শিকার না হন, তাই ৩-৪ হাজার ডলারের সম পরিমাণ টাকা সঙ্গে রাখার পরামর্শ দেওয়া হয়। শেষ পর্যায়ে গ্রাহকদের কাছ থেকে টাকা নিয়ে তারা যেত ডলার কিনে আনতে। বিমানবন্দরে আগে থেকেই প্রস্তুত করা থাকত মাইক্রোবাস। ডলার কিনতে গিয়ে আর ফিরত না দালালরা। পরে মোবাইল ফোনে জানিয়ে দিত, অনিবার্য কারণে আজ যাওয়া হচ্ছে না। পরবর্তী তারিখ জানিয়ে দেওয়া হবে।

এভাবে চক্রটি একের পর এক সাধারণ মানুষকে ফাঁদে ফেলে প্রতারণা করে আসছিল। মঙ্গলবার (১৭ এপ্রিল) দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার আবদুল বাতেন এসব তথ্য জানান।

এর আগে সোমবার রাত সাড়ে ১১টার দিকে রাজধানীর উত্তরা থেকে এই প্রতারক চক্রের চার সদস্যকে আটক করে গোয়েন্দা পুলিশ। আটক ব্যক্তিরা হলেন, জিয়াউল হক জুয়েল, জাকারিয়া মাহামুদ, মাহবুবুর রহমান ও মামুন হোসেন।

আটকের সময় ১৪টি জাল ভিসা ও পাসপোর্ট, ব্যাংকের জাল হিসাব বিবরণী, নর্থ সাইপ্রাস থেকে আসা জাল আমন্ত্রণপত্র, কম্পিউটার ও স্ক্যানার জব্দ করা হয়।

আবদুল বাতেন বলেন, এই সংবাদ সম্মেলনের উদ্দেশ্য সচেতনতা বাড়ানো। কেউ যেন এ রকম প্রতারণার শিকার না হন। বিদেশে যেতে বৈধ এজেন্সির মাধ্যমে যথাযথ প্রক্রিয়া মানতে হবে, কাগজপত্র যাচাই করে নিতে হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/এটি

** দ্রুত খবর জানতে ও পেতে সারাবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন: Sarabangla/Facebook 

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর