Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৭ জেলায় বৃষ্টির আভাস, নমনীয় হয়ে আসছে তাপপ্রবাহ

স্পেশাল করেসপন্ডেন্ট
২৯ এপ্রিল ২০২২ ১৬:০৭

ঢাকা: টানা তিন দিনের তীব্র তাপপ্রবাহের পর তাপমাত্রা কিছুটা হলেও সহনীয় হওয়ার পথে। কারণ শিগগিরই বৃষ্টি আসার খবর দিয়েছে আবহাওয়া অধিদফতর। পূর্বাভাসে বলা হয়েছে, আগামী ২৪ ঘণ্টায় দেশের সাত জেলায় বৃষ্টিপাত হতে পারে। এদিকে, টানা তিন দিনে সারাদেশে প্রখর রোদ যে তীব্রতা ছড়িয়েছে, তা মৃদু হতে শুরু করেছে।

শুক্রবার (২৯ এপ্রিল) আবহাওয়া অফিসের তথ্য বলছে, এদিন যশোর জেলায় রেকর্ড হয়েছে দেশের সর্বোচ্চ তাপমাত্রা— ৩৮ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায়— ২৩ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া অধিদফতরের নিয়মিত পূর্বাভাস অনুযায়ী, কুমিল্লা অঞ্চলসহ রাজশাহী, রংপুর, ময়মনসিংহ, ঢাকা ও সিলেট বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ীভাবে দমকা ও ঝড়ো হাওয়ার সঙ্গে প্রবল বিজলি চমকানোসহ বৃষ্টি ও বজ্রবৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যান্য এলাকায় আংশিক মেঘলাসহ সারাদেশে স্বাধারণত আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

আবহাওয়াবিদ শেখ হাফিজুর রহমান জানিয়েছেন, এসময় দিন ও রাতের তাপমাত্রায় কোনো পরিবর্তন আসবে না। তবে বর্তমানে যে ভ্যাপসা গরম অনুভূত হচ্ছে, কয়েক জেলায় বৃষ্টিপাত শুরু হলে সেটিও কমে আসবে। পাশাপাশি আগামী তিন দিনে এই বৃষ্টিপাত বাড়তে পারে।

এদিকে, টানা চতুর্থ দিনের মতো দেশের কয়েকটি জেলার ওপর দিয়ে বয়ে যাচ্ছে তাপপ্রবাহ। তবে গত তিন দিন যে মাঝারি ও তীব্র তাপপ্রবাহ ছিল, তা নেই। তীব্র তাপপ্রবাহ কমে মৃদুতে ঠেকেছে।

সারাবাংলা/জেআর/টিআর

আবহাওয়া অধিদফতর তাপপ্রবাহ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর