Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ছাদ থেকে লাফিয়ে ঢাবি শিক্ষার্থীর আত্মহত্যা

ঢাবি করেসপন্ডেন্ট
২ জুন ২০২২ ১২:৩৮

রাজধানীর মোহাম্মদপুরের জাপান গার্ডেন সিটির একটি বহুতল ভবন থেকে লাফিয়ে পড়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক নারী শিক্ষার্থী আত্মহত্যা করেছেন।

বুধবার (১ জুন) বিকেল পাঁচটার দিকে এ ঘটনা ঘটে বলে নিশ্চিত করেছেন আদাবর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী শাহিদুজ্জামান।

নিহত শিক্ষার্থীর নাম জাইনা হাবীব প্রাপ্তি। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় বর্ষের ছাত্রী ছিলেন। তিনি মোহাম্মদপুরের জাপান গার্ডেন সিটিতে পরিবারের সঙ্গে বসবাস করতেন।

আদাবর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী শাহিদুজ্জামান বলেন, পরিবারের কোনো অভিযোগ না থাকায় তাদের আবেদনের পরিপ্রেক্ষিতে আমরা ময়নাতদন্ত ছাড়াই মরদেহ হস্তান্তর করেছি।

এদিকে ঘটনার পর তল্লাশি চালিয়ে ছাদ থেকে একটি সুইসাইড নোট উদ্ধার করেছে পুলিশ।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) তেজগাঁও বিভাগের মোহাম্মদপুর জোনের সহকারী কমিশনার (এসি) মুজিব পাটোয়ারী বলেন, আমরা ধারণা করছি মেয়েটি আত্মহত্যা করেছেন। এই ঘটনায় ছাদ থেকে একটি সুইসাইড নোট উদ্ধার করা হয়েছে। ওই সুইসাইড নোটে সেখানে তার জীবনের দীর্ঘ হতাশার কথা উল্লেখ করেছেন।

উদ্ধার হওয়া ওই সুইসাইড নোটে প্রাপ্তি লিখেছেন— ‘আমার জীবন একটা ব্যর্থ জীবন। না পারলাম বাবা-মাকে খুশি করতে না পারলাম অন্য কাউকে খুশি করতে। একটা ঘটনা জানার পরও যখন কেউ চুপ করে থাকে তখন সত্যিই- সবকিছু অর্থহীন মনে হয়। আমি গেলে কিছু আসবে যাবে না, আমি জানি। Because every person is replaceable. আমরা কাদেরকে ভালোবাসি তারা সেটা জানে। কে বেশি কষ্ট পাবে সেটাও জানি। But nothing makes sense anymore. The pain helps increasing. Now tell me how much a person can take’

প্রাপ্তির সহপাঠীদের সঙ্গে কথা বলে জানা যায়— তিনি প্রায় সময় হতাশাগ্রস্ত ও একা থাকতে পছন্দ করতেন। সহপাঠী তাসফিয়া তাজরিন পৃথা বলেন, ‘সে সবার থেকে আলাদা ছিল। একটু স্বাধীনচেতা ও একা থাকতে পছন্দ করতো। এই একা থাকাটাই একটা সময় হতাশায় নিয়ে গেছে এমন কিছু হবে’

বিজ্ঞাপন

সারাবাংলা/আরআইআর/এসএসএ

ঢাবি শিক্ষার্থীর আত্মহত্যা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর