Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দুর্নীতি রোধে সুষম ও সুষ্ঠু টেন্ডার প্রক্রিয়া সহজীকরণের সুপারিশ

স্পেশাল করেসপন্ডেন্ট
১৬ জুন ২০২২ ১৮:৫৫

ঢাকা: অসমতা ও দুর্নীতিরোধকল্পে সুষম ও সুষ্ঠুভাবে টেন্ডার প্রক্রিয়া সহজীকরণের যথাযথ ব্যবস্থা গ্রহণ এবং নির্ধারিত সময়ের মধ্যে প্রকল্পের কাজ সম্পন্ন করার জন্য সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে সুপারিশ করেছে।

বৃহস্পতিবার (১৬ জুন) একাদশ জাতীয় সংসদের সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এই সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি রওশন আরা মান্নানের সভাপতিত্বে কমিটির সদস্য এনামুল হক, মো. আবু জাহির, রেজওয়ান আহাম্মদ তৌফিক, মো. ছলিম উদ্দীন তরফদার, সৈয়দ আবু হোসেন, রাবেয়া আলীম এবং মেরিনা জাহান বৈঠকে অংশ নেন।

সংসদ সচিবালয় জানায়, বৈঠকে মুষ্টিমেয় সংখ্যক ঠিকাদার প্রতিষ্ঠান ছাড়া অন্য কোনো ঠিকাদার প্রতিষ্ঠান টেন্ডার জমা দিতে না পারা এবং দরপত্র দাখিলে প্রতিষ্ঠানগুলোর যোগ্যতা পিপিআর অনুসারে সহজীকরণ সম্পর্কে প্রাপ্ত অভিযোগ; বিআরটিএ’র আওতাধীন গাড়ির ফিটনেস সার্টিফিকেট, ড্রাইভিং লাইসেন্স স্মার্ট কার্ড, ডিজিটাল রেজিস্ট্রেশন সার্টিফিকেট, ডিজিটাল নম্বর প্লেট, মালিকানা হস্তান্তর প্রভৃতি গ্রাহক সেবা সম্পর্কে বিশদ আলোচনা হয়।

এছাড়া সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি কর্তৃক বিআরটিএ’র ঢাকাস্থ অফিস পরিদর্শন, ড্রাইভিং লাইসেন্স স্মার্ট কার্ড সহজীকরণ এবং সড়কের শৃঙ্খলা ফিরিয়ে আনার লক্ষ্যে বিভাগীয় কমিশনাররা ও হাইওয়ে পুলিশের ডিআইজিদের আগামী সভায় আমন্ত্রণ জানানোর জন্য কমিটি মন্ত্রণালয়কে সুপারিশ করে। বৈঠকে আগামী ২৫ জুন পদ্মা বহুমুখী সেতু চালুর প্রস্তুতি গ্রহণ করায় প্রধানমন্ত্রী ও পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের সঙ্গে সম্পৃক্ত সকলকে কমিটির পক্ষ থেকে ধন্যবাদ ও অভিনন্দন জানানো হয়। এছাড়া বৈঠকে ৩ নম্বর সাব-কমিটির রিপোর্ট উপস্থাপন করা হয়।

বিজ্ঞাপন

বৈঠকে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব, সেতু বিভাগের অতিরিক্ত সচিব, বিআরটিএ ও বিআরটিসি’র চেয়ারম্যানদ্বয়, পদ্মা বহুমুখী সেতু প্রকল্প ও সাসেক ঢাকা সিলেট করিডোর সড়ক উন্নয়ন প্রকল্পের প্রকল্প পরিচালকদ্বয়, ঢাকা মাস র‌্যাপিড ট্রানজিট ডেভেলপমেন্ট প্রকল্পের ব্যবস্থাপনা পরিচালক, ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষের (ডিটিসিএ) নির্বাহী পরিচালক, সড়ক ও জনপথ অধিদফতরের প্রধান প্রকৌশলসহ সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এএইচএইচ/পিটিএম

টেন্ডার প্রক্রিয়া দুর্নীতি রোধ সুপারিশ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর