Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মানিকগঞ্জে মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি ৭ বছর পর গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৩১ জুলাই ২০২২ ১৭:১৯

মানিকগঞ্জ: হরিরামপুরে রিকশা চালক হত্যা মামলার পলাতক মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিকে নজরুল ইসলামকে (৪২) গ্রেফতার করেছে ব্যার। রোববার (৩১ জুলাই) দুপুরে র‌্যাব-৪ এর মানিকগঞ্জের আঞ্চলিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

র‌্যাব-৪ এর মানিকগঞ্জ অঞ্চলের লেফটন্যান্ট কমান্ডার মো.আরিফ হোসেন এসব তথ্য নিশ্চিত করেছেন। নিহত ইদ্রিস আলীর বাড়ি মানিকগঞ্জের হরিরামপুরের কদমতলা এলাকায়। আসামির বাড়ি একই উপজেলার চালা ইউনিয়নের কামারঘোনাতেই।

বিজ্ঞাপন

অভিযোগপত্রে জানা যায়, পরকীয়ার জেরে ২০১১ সালের ২৮ নভেম্বর রিকশা চালক ইদ্রিস আলীকে শ্বাসরোধের পর জবাই করে হত্যা করা হয়। পরে এ ঘটনায় নিহতের মা কোমেলা বেগম বাদি হয়ে আসামি নজরুল ইসলাম, সাত্তার মিয়া, সেলিমা আক্তার ও দুলাল মিয়াকে আসামি করে হরিরামপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

আসামি নজরুল ইসলামকে তিন বছর দুই মাস কারাভোগের পর জামিনে এসে পলাতক থাকেন। মামলা চলাকালে আসামি সাত্তার মিয়ার মৃত্যু হয়। এরপর বিচারিক আদালতের বিচারক দোষি প্রমাণিত হওয়ায় নজরুল ইসলাম ও সেলিনা আক্তারের অনুপস্থিতে মৃত্যুদণ্ডের রায় ঘোষণা করেন। আর দোষ প্রমাণিত না হওয়ায় দুলাল মিয়াকে খালাস দেওয়া হয়।

লেফটন্যান্ট কমান্ডার মো. আরিফ হোসেন জানান, আসামি নজরুল ইসলাম দীর্ঘদিন কারাভোগের পর জামিনে এসে দেশের বিভিন্ন জায়গায় পালিয়ে বেড়ান। এরপর আদালত তাকে মৃত্যুদণ্ড দেয়। রায়ের দীর্ঘ সাত বছর পর ঢাকার সাভারের হেমায়েতপুরের জয়নাবাড়ি এলাকা থেকে ৩০ জুলাই রাতে তাকে গ্রেফতার করা হয়। এরপর সংশ্লিষ্ট থানায় আসামিকে হস্তান্তর করা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

গ্রেফতার পলাতক আসামি মানিকগঞ্জ মৃত্যুদণ্ড রিকশা চালক হরিরামপুর

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর