Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বন্ধ পাটুরিয়া-দৌলতদিয়া, আরিচা-কাজিরহাট লঞ্চ চলাচল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৪ অক্টোবর ২০২২ ১৩:২৪

মানিকগঞ্জ: ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে পদ্মা নদী উত্তাল ঢেউ থাকার কারণে পাটুরিয়া-দৌলতদিয়া ও আরিচা-কাজিরহাট নৌরুটে লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

সোমবার (২৪ অক্টোবর) বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) আরিচা বন্দর ব্যবস্থাপক এসএম সাজ্জাদুর রহমান এই তথ্য নিশ্চিত করেছেন।

সাজ্জাদুর রহমান জানান, ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে ঘাট এলাকায় ভোর রাত থেকেই বৃষ্টি হচ্ছে। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাতাস বেড়ে যাওয়ায় নদীতে উত্তাল ঢেউ বেড়েছে। দুর্ঘটনা এড়াতে সোমবার (২৪ অক্টোবর) বেলা সাড়ে ১০টা থেকে পাটুরিয়া-দৌলতদিয়া ও আরিচা-কাজিরহাট নৌরুটে সব লঞ্চ চলাচল বন্ধ রয়েছে। পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ২০টি ও আরিচা-কাজিরহাট নৌরুটে ১৩ লঞ্চ রয়েছে বলেও জানান তিনি।

এদিকে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন( বিআইডব্লিউটিসি) আরিচা কার্যালয়ের ব্যবস্থাপক সালাম হোসেন জানান, লঞ্চ ঘাট বন্ধ থাকলেও পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল অব্যাহত রয়েছে।

ফেরি সেক্টরের ওই কর্মকর্তা আরও বলেন, পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ১৭টি ফেরির মধ্যে ১১টি চলাচল করছে। নদী উত্তাল ও স্রোত থাকায় ফেরি পারাপারে বেশি সময় লাগছে। ঘাট এলাকায় পর্যাপ্ত ফেরি থাকলেও যানবাহনের কোনো চাপ নেই।

সারাবাংলা/এমও

আরিচা-কাজিরহাট টপ নিউজ পাটুরিয়া-দৌলতদিয়া লঞ্চ চলাচল


বিজ্ঞাপন
সর্বশেষ

গণপরিবহনে ভাড়া নিয়ে নৈরাজ্য চলছেই
১১ সেপ্টেম্বর ২০২৪ ২১:০০

সম্পর্কিত খবর