Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভবিষ্যৎ বিনোদন হবে ইন্টারনেট প্রযুক্তি নির্ভর: পলক

সিনিয়র করেসপন্ডেন্ট
২৮ নভেম্বর ২০২২ ২৩:৩৫

ঢাকা: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, ভবিষ্যৎ বিনোদন হবে সম্পূর্ণ ইন্টারনেট প্রযুক্তি নির্ভর। নতুন নতুন ওটিটি প্ল্যাটফর্ম ডিজিটাল বাংলাদেশের ফসল। আমাদের ভুলে গেলে চলবে না সংযুক্ত এবং স্বয়ংক্রিয় প্লাটফর্মগুলো হবে বিনোদনের অন্যতম বাহন এবং বিনোদন খাতকে নিয়ে যাবে নতুন দিগন্তে।

সোমবার (২৮ নভেম্বর) তেজগাঁওয়ে নিজস্ব ভবনে কাজী মিডিয়া লিমিটেডের প্রতিষ্ঠান দীপ্ত টিভি’র ওটিটি প্ল্যাটফর্ম ‘দীপ্ত প্লে’র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিজ্ঞাপন

প্রতিমন্ত্রী বলেন, ‘১৩ বছর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশের ভিশন যদি না দিতেন এবং সজীব ওয়াজেদ জয় যদি দূরদর্শী নেতৃত্ব দিয়ে তা বস্তবায়ন না করতেন, তাহলে আজ বাংলাদেশে ইন্টারনেট নির্ভর ওটিটি প্লাটফর্ম তৈরির সুযোগ আমরা পেতাম না। আর এ ধরণের উদ্যোগ দেশের স্বনির্ভরতা অর্জনের স্বাক্ষর বহন করে। এতে ফেসবুক, নেটফ্লিক্স’র মাধ্যমে যে বিপুল অংকের অর্থ দেশের বাইরে যাচ্ছে তা বাঁচবে। অপসংস্কৃতি থেকেও তরুণদের রক্ষা করা যাবে।’

কাজী মিডিয়ার ‘দীপ্ত প্লে’ সব বয়সী দর্শকদের উপযোগী কন্টেন্ট তৈরি করে ওটিটি হিসেবে নিজেদের জায়গা করে নিতে সক্ষম হবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন- বিকাশ’র প্রতিষ্ঠাতা কামাল কাদির, দীপ্ত টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক কাজী জাহিদুল হাসান, প্রধান নির্বাহী কর্মকর্তা ফুয়াদ আহমেদ চৌধুরী, পরিচালক কাজী জাহিন হাসান, প্রধান নির্বাহী কর্মকর্তা ফুয়াদ চৌধুরী এবং মাজহার চৌধুরী।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/পিটিএম

জুনাইদ আহমেদ পলক

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর