Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বান্দরবানের ৩ উপজেলায় ভ্রমণ নিষেধাজ্ঞা আরও ৮ দিন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৩ ডিসেম্বর ২০২২ ২০:০৪

বান্দরবান: বান্দরবানের রোয়াংছড়ি, রুমা‌র ও থান‌চিতে স্থানীয় ও বিদেশি পর্যটকদের ভ্রমণের নিষেধাজ্ঞা আগামী রোববার (৪ ডি‌সেম্বর) থেকে আরও ৮ দিন বাড়ানো হয়েছে। এ নি‌য়ে ১০ম বারের মতো নিষেধাজ্ঞা বাড়ল।

শ‌নিবার (৩ ডিসেম্বর) বিকা‌লে জেলা প্রশাসক ইয়াছ‌মিন পারভীন তিবরী‌জি স্বাক্ষ‌রিত গণবিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

গণ‌বিজ্ঞ‌প্তি‌তে বলা হয়, জেলার রোয়াংছ‌ড়ি, রুমা ও থান‌চিতে সশস্ত্র বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসীদের উপস্থিতির বিষয়ে সুনির্দিষ্ট তথ্য সংগ্রহের জন্য বান্দরবান সেনানিবাসের রিজিয়ন কর্তৃক আধিপত্য বিস্তারমূলক টহল কার্যক্রম পরিচালনা এবং গোয়েন্দা তৎপরতা অব্যাহত রেখেছে। এ জন্য পর্যটকদের নিরাপত্তার বিষয়টি মাথায় রেখে পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা বাড়ানো হয়েছে।

এর আগে, ১৭ অক্টোবর রা‌ত থে‌কে ২২ অক্টোবর পর্যন্ত রুমা ও রোয়াংছ‌ড়ি‌ ভ্রমণে নিষেধাজ্ঞা দেওয়া হয়। ২৩ অক্টোবর থে‌কে ৩০ অক্টোবর পর্যন্ত ওই দুই উপজেলাসহ থান‌চি ও আলীকদমে পর্যটক ভ্রম‌ণে নিষেধাজ্ঞা দেওয়া হয়। ৩১ থেকে ৪ নভেম্বর পর্যন্ত এ নিষেধাজ্ঞা বাড়ানো হয়। পরে এ চার উপজেলায় ৮ নভেম্বর পর্যন্ত আবারও নিষেধাজ্ঞা দেওয়া হয়। এরপর ৯ নভেম্বর থে‌কে ১২ নভেম্বর পর্যন্ত আলীকদমের নিষেধাজ্ঞা প্রত‌্যাহার ক‌রে রোয়াংছড়ি, রুমা ও থান‌চি‌ এ তিন উপজেলায় নিষেধাজ্ঞা দেওয়া হয়। ১৩ নভেম্বর থেকে ১৬ নভেম্বর পর্যন্ত এ তিন উপজেলায় আবা‌রও নিষেধাজ্ঞা দেওয়া হ‌য়। পরে থান‌চিতে নিষেধাজ্ঞা প্রত‌্যাহার করে ১৭ নভেম্বর থেকে ২০ নভেম্বর পর্যন্ত রোয়াংছ‌ড়ি ও রুমাতে নিষেধাজ্ঞা বহাল রাখা হয়। ওই দুই উপজেলায় ২১ নভেম্বর থে‌কে ২৭ নভেম্বর পর্যন্ত নি‌ষেধাজ্ঞা দেওয়ার পর আবা‌রও ২৮ নভেম্বর থেকে ৪ ডিসেম্বর পর্যন্ত সাত দিনের নিষেধাজ্ঞা দেওয়া হয়ে‌। পরে নিষেধাজ্ঞা শেষ হওয়ার ১‌দিন আগেই আবা‌রও ৪‌ ডিসেম্বর থে‌কে ১১‌ ডিসেম্বর পর্যন্ত ৮‌দিন নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

বান্দরবানের জেলা প্রশাসকের কার্যালয়ে কর্মরত জেলা ম্যাজিস্ট্রেটের বেঞ্চ সহকারী সুমন পাল বলেন, ‘বান্দরবানের তিন উপজেলা ছাড়া বাকি উপজেলাগুলোতে পর্যটকরা ভ্রমণ করতে পারবেন।’

সারাবাংলা/একে

পর্যটক বান্দরবান ভ্রমণ


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর