Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাড়ি বানানো থেকে ঘর সাজানো, সব পাবেন গাজীতে

স্টাফ করেসপন্ডেন্ট
১ জানুয়ারি ২০২৩ ২৩:৪৪

ঢাকা: বাড়ি বানানোর জন্য প্রয়োজনীয় সরঞ্জাম থেকে শুরু করে সংসারের নানা জিনিসপত্র মিলছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলায় গাজী গ্রুপের প্যাভিলিয়নে। নানা আকার ও মাপের গাজী ট্যাংক, টায়ার ও পাম্প তো বটেই এখানে রয়েছে অত্যাধুনিক ডিজাইনের বাথরুম ও রান্নাঘরের ফিটিংস ও ক্রোকারিজ সামগ্রী। মেলা উপলক্ষে সব পণ্যে চলছে ১০ শতাংশ ছাড়। নগদ টাকায় কেনার পাশাপাশি এখানে ভিসা ও মাস্টার কার্ডের মাধ্যমে মূল্য পরিশোধ করা যাবে। এছাড়া রয়েছে বিকাশ ও নগদের মাধ্যমে অনলাইন পেমেন্টের সুবিধা।

বিজ্ঞাপন

সময়ের সঙ্গে সঙ্গে আধুনিক ফিটিংস ও ক্রোকারিজ যুক্ত হয়েছে এখানকার পণ্য তালিকায়। গাজী কিচেন অ্যাপ্লায়েন্সে রয়েছে নানা দাম ও ডিজাইনের চুলা ও কিচেন হুড। রয়েছে কাচ ও স্টিল দিয়ে তৈরি অত্যাধুনিক ডিজাইনের দুই ও তিন বার্নারের চুলা। অত্যধিক দাম দিয়ে বিদেশি পণ্য না কিনে দেশি এসব পণ্য মান ও দাম সবদিক দিয়েই ক্রেতাকে পূর্ণতা দেবে বলেই বিশ্বাস এখানকার কর্মকর্তাদের। মেলার প্রথম দিনেই অনেকে দর্শনার্থী আসছেন এখানে। ঘুরে ঘুরে দেখছেন জিনিসপত্র, জেনে নিচ্ছেন দরদাম।

বিজ্ঞাপন

রান্নাঘরে চমৎকার একটি চুলা ও হুড স্থাপনের পর প্রয়োজন সুন্দর আর রুচিশীল হোম অ্যাপ্লায়েন্স পণ্য। সেটিও পাবেন গাজীতে। এখানে হোম অ্যাপ্লায়েন্স বিভাগে দুই ও তিন বার্নারের গ্যাস ও বৈদ্যুতিক চুলার পাশাপাশি রয়েছে নানা মাপ, রঙ ও ডিজাইনের ব্লেন্ডার, রাইস ও কারি কুকার, অটোমেটিক কুকার। রয়েছে ইন্ডাস্ট্রিয়াল ওয়েট মেশিন। এছাড়াও রয়েছে নানা রঙের সিরামিকের হাড়ি-পাতিল-খুন্তি ইত্যাদি। লাল, সবুজ, আকাশি, গোলাপি, নীল ইত্যাদি রঙের অত্যন্ত আকর্ষণীয় ও গুণগত মানের এসব সিরামিকের পাত্র ক্রেতার জন্য যুক্ত করেছে বাড়তি আকর্ষণ।

গাজী গ্রুপের অন্যতম জনপ্রিয় পণ্য গাজী ট্যাংক। এবার ২০ হাজার লিটার ধারণ ক্ষমতার ট্যাংক বাজারে এনেছে প্রতিষ্ঠানটি। নানা মাপের এসব ট্যাংক শোভা পাচ্ছে প্যাভিলিয়নে। সঙ্গে দেখা যাবে ইন্ডাস্ট্রিয়াল কিছু পণ্য। পাওয়া যাবে গার্মেন্টস ইন্ডাস্ট্রিতে ব্যবহারের জন্য রঙের টাব, কাপড় শুকানোর টাব। রয়েছে বড় আকারের বর্জ্য ফেলার বিন, রোড ডিভাইডার ডিভাইডার ইত্যাদি। একপাশেই দেখা যাবে প্লাইউডের তৈরি গাজী ডোর।

গাজী বাথঅয়্যার অংশে রয়েছে অত্যাধুনিক ডিজাইনের কমোড, ওয়াটার হিটার, স্টিল ও সিরামিকের সিংক, পাইপ ইত্যাদি। এছাড়া গাজী পাইপস অ্যান্ড ফিটিংস অংশে রয়েছে নানা মাপ ও দামের পাম্প ও মোটর। গাজী টায়ার প্রদর্শনের জন্য রয়েছে আলাদা স্থান। এখানে গাড়ি, মোটরসাইকেল, ট্রাক্টর ইত্যাদিতে ব্যবহারের জন্য নানা মাপের টায়ার রয়েছে।

সময়ের সঙ্গে সঙ্গে গাজী গ্রুপের পণ্য তালিকায় যুক্ত হয়েছে শিশুদের বিনোদনের জন্য গাজী টয়েস। প্লাস্টিকের তৈরি নানা ধরনের খেলনার শুধু প্রদর্শনীই নয়, প্যাভিলিয়িনের একপাশে রয়েছে শিশু কর্ণার। এখানে সবুজ কার্পেটের ওপর নানা রঙের খেলনা রয়েছে শিশুদের জন্য। বাবা-মায়ের হাত ধরে শুধু কেনাকাটাই নয়, চাইলে এখানে খেলতেও পারবে তারা। রয়েছে ছোট সি-স, স্লিপার, ঘোড়া, দোলনা ইত্যাদি।

১৯৭২ সালে স্থাপনের পর থেকে গত পাঁচ দশকে দেশ গড়ার ভূমিকা রেখে চলেছে গাজী গ্রুপ। উৎপাদন, ব্যবসা, বিতরণ, আইসিটি, কমিউনিকেশন, রিয়েল এস্টেট, ব্যাংকিং, বিমা এবং মিডিয়া ব্যবসায় সাফল্যের সঙ্গে পদচিহ্ন রেখে চলছে তারা। বাজারে সুনামের সঙ্গে ব্যবসা করছে গাজী টায়ার, গাজী অটো টায়ার, গাজী ট্যাংক, গাজী সিঙ্ক, গাজী পাইপ, গাজী ফিটিং, গাজী টয়স, গাজী ইন্টারন্যাশনাল, গাজী কিচেন স্টোভ, গাজী রাবার প্ল্যান্টেশন, গাজী স্যাটেলাইট টেলিভিশন লিমিটেড, গাজী নেটওয়ার্কস লিমিটেড, গাজী কমিউনিকেশনস লিমিটেড, গাজী নবায়নযোগ্য শক্তি লিমিটেড, এবং গাজী ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট কোম্পানি লিমিটেড।

সারাবাংলা/আরএফ/পিটিএম

গাজী গ্রুপ প্যাভিয়ন বাণিজ্য মেলা

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর