Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাবার মুক্তিযোদ্ধা ভাতার টাকা না পেয়ে মাকে পেটালো ৩ ছেলে!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৯ জানুয়ারি ২০২৩ ২২:৫৩

সিরাজগঞ্জ: চার বছর আগে মুক্তিযোদ্ধা মতিয়ার রহমানের মৃত্যু হয়। স্বামীর মৃত্যুর পর থেকেই ভাতার টাকা উত্তোলন করে তিন ছেলে ও মেয়েদের মধ্যে ভাগ করে দিয়ে নিজের খরচের জন্য কিছু টাকা রেখে দিচ্ছিলেন তার স্ত্রী। কিন্তু সম্প্রতি সেই জমানো টাকা দিয়ে জমি কিনে নিজের নামে দলিল করায় ক্ষুব্ধ হয়ে ওঠে ছেলেরা। জমি লিখে না দেওয়ায় এবং বাবার মুক্তিযোদ্ধা ভাতা দিতে অস্বীকার করায় বৃদ্ধ মাকে পিটিয়ে আহত করেছে পাষণ্ড তিন ছেলে।

বিজ্ঞাপন

মির্জা আছিয়া রহমান (৬৫) নামে মুক্তিযোদ্ধার ওই স্ত্রী ছেলেদের মারপিটে আহত হয়ে বর্তমানে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। সম্প্রতি ঘটনাটি ঘটেছে সদর ‍উপজেলার খোকশাবাড়ী ইউনিয়নের খিদরানি গ্রামে। আহত মির্জা আছিয়া ওই গ্রামের প্রয়াত বীর মুক্তিযোদ্ধা মির্জা মতিয়ার রহমানের স্ত্রী।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) সন্ধ্যায় শহরের একটি বেসরকারি হাসপাতালে মির্জা আছিয়া রহমান এবং তার মেয়েরা জানান, চার বছর আগে মুক্তিযোদ্ধা মতিয়ার রহমানের মৃত্যু হয়। স্বামীর মৃত্যুর পর থেকেই মির্জা আছিয়া রহমান ভাতার টাকা উত্তোলন করে তিন ছেলে ও মেয়েদের মধ্যে ভাগ করে দেন এবং নিজের খরচের জন্য কিছু টাকা রেখে দেন। পরবর্তী সময়ে নিজের গোছানো টাকা দিয়ে জমি কিনে নিজের নামে দলিল করেন তিনি। এতে তার ওপর ক্ষুব্ধ হয়ে ওঠে ছেলেরা। জমি লিখে না দেওয়ায় এবং ভাতার পুরো টাকার দাবিতে দীর্ঘদিন ধরেই ছেলেরা আছিয়া রহমানকে বিভিন্ন সময় গালিগালাজ ও নির্যাতন করে আসছিল তারা।

তারা আরও জানান, এ সব বিষয় নিয়ে গত ১৪ জানুয়ারি স্থানীয় মুক্তিযোদ্ধা ও গণ্যমান্য ব্যক্তিরা সালিশি বৈঠক করেন। কিন্তু ওই বৈঠকের সিদ্ধান্ত না মেনে সেখান থেকে তিন ছেলে মা আছিয়াকে তুলে নিয়ে যান এবং মেজ ছেলে আসলামের বাড়িতে আটকে রেখে মারপিট করেন। এ ঘটনায় আছিয়া রহমান বাদী হয়ে তিন ছেলেকে আসামি করে থানায় মামলা দায়ের করেছেন।

আছিয়া রহমান জানান, ছেলেরা তাকে গালে জুতা দিয়ে পিটিয়েছে। পায়ে ও কোমরে আঘাত করেছে। এ কারণে তিনি উঠতে-বসতে পারছেন না। বড় ছেলে ফারুক তার গলাটিপে হত্যার চেষ্টা করেছেন বলেও অভিযোগ করেন তিনি। তিনি আরও জানান, সেখান থেকে রাতেই পালিয়ে যান। পরে তাকে খুঁজতে বড় মেয়ে নাজমা খাতুনের বাড়িতে গিয়ে তাকেও মারপিট করে তিন ছেলে। পরে ১৫ জানুয়ারি স্থানীয়দের সহায়তায় সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে ভর্তি হন আছিয়া।

বিজ্ঞাপন

সিরাজগঞ্জ সদর থানার উপ-পরিদর্শক (এসআই) শাহীন মাহমুদ মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘আসামিদের গ্রেফতারে অভিযান চলছে। ইতোমধ্যেই তারা জামিন নিয়েছে বলে শুনেছি।’

এ বিষয়ে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ সিরাজগঞ্জ জেলা শাখার সভাপতি কিবরিয়া হাসান রিপন বলেন, ‘একজন মাকে কোনো সন্তান ভাতার টাকার জন্য নির্মমভাবে পায়ে ও কোমরে আঘাত করতে পারে- এটা ভাবা যায় না। এটা খুবই ঘৃণিত কাজ। মুক্তিযোদ্ধার সন্তান হলেও তাদের এমন অপরাধ মেনে নেওয়া যায় না।’

সিরাজগঞ্জ সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার গাজী ফজলুর রহমান বলেন, ‘মুক্তিযোদ্ধা প্রয়াত মির্জা মতিয়ার রহমানের স্ত্রীকে তার ছেলেরা মারপিট করেছে। তাদের নিয়ে সালিশি বৈঠেকে আমিও ছিলাম। কিন্তু তার ছেলেরা কারও কথাই শোনেনি। আমি তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।’

সারাবাংলা/পিটিএম

তিন সন্তান পেটালো মা মুক্তিযোদ্ধা ভাতা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর