Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শিক্ষা সফরের বাস দুর্ঘটনায় দুই জনের মৃত্যু, আহত ২০

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১০ ফেব্রুয়ারি ২০২৩ ১০:১৪

যশোর: গোপালগঞ্জের ভাটিয়াপাড়ায় স্কুলের শিক্ষা সফরের বাস দুর্ঘটনায় ২ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ২০জন। আহতদের যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৮টার দিকে এই দুর্ঘটনা ঘটে। আহত ও নিহতরা যশোরের বাঘারপাড়া বাকড়ী বহুমুখী মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক ও বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য। বার্ষিক শিক্ষা সফরের অংশ হিসেবে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মাজার পরিদর্শনে গিয়েছিলেন তারা।

আহতরা জানান, বৃহস্পতিবার সকালে ৩টি বাসে করে টুঙ্গিপাড়ায় বিদ্যালয়ের যায় ২ শতাধিক শিক্ষার্থী, শিক্ষকসহ বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য ও অফিস কর্মচারীরা। সারাদিন  বিভিন্ন স্থান ঘুরে সন্ধ্যার পরে বঙ্গবন্ধুর সমাধিস্থল থেকে শিক্ষার্থীদের নিয়ে বাস তিনটি যশোরের উদ্দেশে রওয়ানা হয়। পথে গোপালগঞ্জের কাশিয়ানি বাটিয়াপাড়া মোড়ে বহরের দ্বিতীয় বাসটি প্রথম বাসটিকে ওভারটেক করতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে গাছের সঙ্গে ধাক্কা দেয়।

এসময বাসটির মধ্যে থাকা অভিভাবক সদস্য বিদুৎ কুমার বিশ্বাস ঘটনাস্থলেই মারা যান। এছাড়া গুরুতর আহত হন বাসটিতে থাকা শিক্ষার্থী শিক্ষকরা।

খবর পেয়ে কাশিয়ানী থানার পুলিশ সদস্যরা ঘটনাস্থলে যান এবং আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নেয়। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে আহতদের যশোরের রেফার করা হয়। আহতের মধ্যে বিদ্যালয়ের ল্যাব সহকারী সুদিপ্ত বিশ্বাস যশোর জেনারের হাসপাতালে নেওয়ার পথে মারা যান।

যশোর জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আখতারুজ্জামান বলেন, ‘আহতদের মধ্যে তিনজনকে আইসিইউতে নেওয়া হয়েছে এবং অন্যদের সাধারণ ওয়ার্ডে চিকিৎসা দেওয়া হচ্ছে। পর্যাপ্ত ওষুধপত্র রয়েছে চিকিৎসায় কোনো সমস্যা হবে না।’

এদিকে দুর্ঘটনার খবর শুনে আহত ও নিহতদের খোঁজ খবর নিতে যশোর জেনারেল হাসপাতালে যানন জেলা প্রশাসক তমিজুল ইসলাম খানসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক নেতারা।

জেলা প্রশাসক দুর্ঘটনায় আহত সবার চিকিৎসার তদারকি করেন। তিনি বলেন, ‘দুর্ঘটনায় নিহতদের পরিবারের সদস্যদের আবেদনের কারণে ময়নাতদন্ত ছাড়াই তাদের মরদেহ হস্তান্তর করা হবে। এছাড়া আহতদের পূর্ণাঙ্গ চিকিৎসা দেওয়ার ব্যবস্থা নেওয়া হয়েছে।’

সারাবাংলা/এমও

বাস দুর্ঘটনা শিক্ষা সফর


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সম্পর্কিত খবর