Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাষ্ট্রপতি পদে মনোয়ন পেয়ে যা বললেন সাহাবুদ্দিন চুপ্পু

গোলাম সামদানী, স্পেশাল করেসপন্ডেন্ট
১২ ফেব্রুয়ারি ২০২৩ ১৪:১২

ঢাকা: রাষ্ট্রপতি পদে মনোনয়নপত্র জমা দেওয়ার পর প্রতিক্রিয়া ব্যক্ত করছেন আওয়ামী লীগের প্রার্থী সাহাবুদ্দিন চুপ্পু। গণমাধ্যকর্মীরা প্রতিক্রিয়া জানতে চাইলে নির্বাচন ভবনের নিচে শুধু একটি বাক্যই মো. সাহাবুদ্দিন বলেন, ‘সবই সর্বশক্তিমান আল্লাহর ইচ্ছা।’

রোববার (১২ ফেব্রুয়ারি) সকালে নির্বাচন কমিশনে (ইসি) সাহাবুদ্দিন চুপ্পু উপস্থিত হন। এ সময় তার পক্ষে মনোনয়নপত্র জমা দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, দলের প্রেসিডিয়াম সদস্য ফারুক খান, জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ, চিফ হুইপ নূর ই আলম চৌধুরী. দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, তথ্য ও গবেষণা সম্পাদক সেলিম মাহমুদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুস সোবহান গোলাম প্রমুখ।

বিজ্ঞাপন

এদিন সকাল থেকে নির্বাচন কমিশন নতুন রাষ্ট্রপতি প্রার্থীর মনোনয়নপত্র জমা নিতে প্রস্তুত ছিল। সকাল সোয়া ৯টার দিকে নির্বাচন কমিশন সচিব মো. জাহাংগীর আলম নির্বাচন ভবনে এসে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) ও নির্বাচনী কর্তার কক্ষে খোঁজ নেন। একে একে নির্বাচন কমিশনাররাও ইসিতে আসতে থাকেন। এরপর সকাল সোয়া ১০টার দিকে নির্বাচন ভবনে আসেন সিইসি। নির্বাচন কমিশনাররাও সিইসির সঙ্গে আলাপ করতে আসেন। পরে তিনি নির্বাচনী কর্মকর্তার নির্ধারিত কক্ষের নির্দিষ্ট আসনে অপেক্ষা করেন। সচিবসহ অন্য কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

সকাল ১১টার ৫ মিনিট আগে আওয়ামী লীগের চিফ হুইপ নূর ই আলম চৌধুরী ও দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া এসে নির্বাচনী কর্তার সঙ্গে সাক্ষাৎ করেন। এর কিছুক্ষণ পর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে প্রতিনিধি দল আসেন। সঙ্গে ছিলেন রাষ্ট্রপতি প্রার্থী মো. সাহাবুদ্দিন চুপ্পু। স্মিত হাস্যে মো. সাহাবুদ্দিন জানান দেন তিনিই প্রার্থী।

বিজ্ঞাপন

নির্বাচন ভবনে চার তলায় প্রধান নির্বাচন কমিশনারের সম্মেলন কক্ষে প্রার্থীকে নিয়ে বসেন আওয়ামী লীগ নেতারা। এ সময় প্রার্থীর পক্ষে মনোনয়নপত্র নেওয়া হয়। রাষ্ট্রপতি পদে মনোনয়নপত্রে স্বাক্ষর করেন প্রার্থী সাহাবুদ্দিন চুপ্পু। এ সময় গণমাধ্যমের চাপ থাকলেও কাউকে প্রবেশ করতে দেওয়া হচ্ছিল না। প্রার্থীকে ঘিরে এ সময় প্রটোকল দেখা যায়।

নতুন রাষ্ট্রপতি পদে মনোনয়নপত্র জমার সময় আওয়ামী লীগ সাধারণ সম্পাকদসহ প্রতিনিধি দলের সবাই উপস্থিত ছিলেন। সাড়ে ১১ টার দিকে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মনোনয়নপত্র জমা দিয়ে গণমাধ্যমের কাছে নতুন রাষ্ট্রপতি প্রার্থীর পরিচিতি তুলে ধরেন। পরে প্রার্থীসহ প্রতিনিধি দলের সদস্যরা বের হয়ে যান। এর আগে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান ও যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ রাষ্ট্রপতি প্রার্থীকে সঙ্গে নিয়ে নিচে নেমে আসেন এবং তাকে গাড়িতে তুলে দেন। গাড়িতে ওঠার পর তিনি আওয়ামী লীগ নেতাদের হাত নেড়ে শুভেচ্ছা জানান।

গণমাধ্যকর্মীরা প্রতিক্রিয়া জানতে নির্বাচন ভবনের নিচে শুধু একটি বাক্যই মো. সাহাবুদ্দিন বলেন, ‘সবই সর্বশক্তিমান আল্লাহর ইচ্ছা।’

গত ২৫ জানুয়ারি বাংলাদেশের ২২তম রাষ্ট্রপতি নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

ঘোষিত তফসিল অনুযায়ী, আগ্রহী প্রার্থীরা ১২ ফেব্রুয়ারি সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত মনোনয়নপত্র জমা দিতে পারবেন। ১৩ ফেব্রুয়ারি যাচাই বাছাইয়ের পর ১৪ ফেব্রুয়ারি বিকেল ৪টা পর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে। নির্বাচনের তারিখ ১৯ ফেব্রুয়ারি। নির্বাচনে প্রার্থীর সংখ্যা একজনের বেশি না হলে তাকেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হবে। আর একাধিক প্রার্থী না থাকায় সংসদ অধিবেশন কক্ষে ভোটের প্রয়োজন পড়ছে না। এখন কেবল আনুষ্ঠানিকতা বাকি।

সারাবাংলা/জিএস/একে

নতুন রাষ্ট্রপতি সাহাবুদ্দিন চুপ্‌পু

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর