Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইউনিয়ন পরিষদের গাছ কাটার অভিযোগ চেয়ারম্যানের বিরুদ্ধে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৯ মে ২০২৩ ১৬:৪৫

বাগেরহাট: রামপাল সদর ইউনিয়ন পরিষদের শোভা বর্ধনকারী বেশ কয়েকটি গাছ অনুমতি ছাড়া কাটার অভিযোগ উঠেছে চেয়ারম্যানের বিরুদ্ধে। খবর পেয়ে তাৎক্ষণিকভাবে সরেজমিন পরিদর্শন করেছেন রামপাল সহকারী কমিশনার (ভূমি) শেখ সালাউদ্দীন দিপু।

রামপাল উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজিবুল আলম অনুমতি ছারা গাছ কাটার বিষয়টি নিশ্চিত করেছেন।

সাবেক চেয়ারম্যান শেখ বজলুর রহমান অভিযোগ করে বলেন, রোববার দুপুরে লোক দিয়ে হঠাৎ করে সদর ইউপি চেয়ারম্যান মো. নাসির উদ্দিন কারো কোন অনুমতি না নিয়ে কয়েকটি শোভাবর্ধনকারী গাছ কেটে ফেলেন।

তিনি বলেন, আমার সময় পরিষদ এলাকায় ছায়া শীতল রাখার জন্য ও শোভা বর্ধনের জন্য বৃক্ষরোপণ করা হয়েছিল। গাছগুলো বড় হয়ে থোকা থোকা ফুল ফুটছিল ও ছায়া শীতল রাখছিল, মানুষ গরমের সময় তার ছায়ায় বিশ্রাম নিতো। অনুমতি ছাড়া বর্তমান চেয়ারম্যান কেন গাছগুলো কেটেছেন তা বুঝতে পারছি না।

চেয়ারম্যান নাসির উদ্দিন মুঠোফোনে বলেন, ‘আমি গাছ কাটাইনি। শুনেছি সচিব কয়েকটি সোনালী ও কৃষ্ণচূড়া গাছ কেটেছেন। তবে গাছগুলো কাঁঠাল ও আমগাছের ক্ষতি করছিল।’

সহকারী কমিশনার (ভূমি) শেখ সালাউদ্দীন দিপু জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজিবুল আলম মহোদয়ের নির্দেশক্রমে সরোজমিনে গিয়ে গাছ কাটার সত্যতা পাওয়া গেছে। কাটা গাছ পরিষদের মধ্যেই রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

রামপাল উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজিবুল আলম জানান, খবর পেয়ে সহকারী কমিশনারকে ঘটনাস্থলে পাঠিয়ে গাছ কাটার বিষয়ে প্রমাণ পাওয়া গেছে। বিষয়টি বাগেরহাট জেলা প্রশাসক মহোদয়কে অবহিতসহ ব্যবস্থা গ্রহণের নির্দেশনা চাওয়া হয়েছে। এ বিষয়ে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/একে

ইউনিয়ন পরিষদ ইউপি গাছ কাটা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর