Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গণপূর্তের সাবেক প্রধান প্রকৌশলী ও স্ত্রী বিরুদ্ধে দুদকের মামলা

স্টাফ করেসপন্ডেন্ট
২২ জুন ২০২৩ ০০:১৩

ঢাকা: গণপূর্ত অধিদফতরের সাবেক প্রধান প্রকৌশলী ও হাউজিং অ্যান্ড বিল্ডিং রিসার্চ ইনস্টিটিউটের মহাপরিচালক মো. আশরাফুল আলম এবং তার স্ত্রীর বিরুদ্ধে প্রায় চার কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে পৃথক মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার (২১ জুন) দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-১ এ কমিশনের সহকারী পরিচালক মোহাম্মদ নুর আলম সিদ্দিকী বাদী হয়ে মামলাটি দায়ের করেন বলে দুদকের উপপরিচালক (জনসংযোগ) মুহাম্মদ আরিফ সাদেক সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন।

কমিশন সূত্রে জানা যায়, প্রথম মামলায় মো. আশরাফুল আলম প্রধান ও তার স্ত্রী মিসেস সাবিনা আলমকে ২ নম্বর আসামি করা হয়েছে। আর দ্বিতীয় মামলায় স্ত্রীকে প্রধান আসামি আর আশরাফুল আলমকে ২ নম্বর আসামি করা হয়েছে। মামলায় আসামি মিসেস সাবিনা আলমের দুদকে দাখিলকৃত সম্পদ বিবরণীতে ৬৬ লাখ ২৬ হাজার ৪৬৫ টাকার সম্পদ তথ্য গোপন এবং ৩ কোটি ৭৬ লাখ ২৪ হাজার ৩৩৫ টাকার অবৈধ সম্পদের অভিযোগ আনা হয়েছে।

প্রথম মামলায় আরও বলা হয়েছে, আসামি মো. আশরাফুল আলম গণপূর্ত অধিদফতরে প্রকৌশলী হিসেবে চাকরি করার সুবাদে সরকারি ক্ষমতার অপব্যবহার করে বিভিন্ন দুর্নীতিমূলক কর্মকাণ্ডের মাধ্যমে উপার্জিত অবৈধ অর্থের দ্বারা তার প্রত্যক্ষ সহযোগিতায় তার স্ত্রী আসামি সাবিনা আলমের নামে অবৈধ সম্পদের পাহাড় গড়েছেন।

অন্যদিকে, দ্বিতীয় মামলায় মো. আশরাফুল আলমের বিরুদ্ধে দুদকে দাখিলকৃত সম্পদ বিবরণীতে ২৭ লাখ ৯২ হাজার ৬৩ টাকার সম্পদ গোপন ও ২৩ লাখ ৭৯ হাজার ২৪৬ টাকার জ্ঞাতআয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়েছে।

সারাবাংলা/এসজে/পিটিএম

দুদক মামলা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর