Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঢাকার বাইরে ডেঙ্গু রোগী প্রায় দ্বিগুণ, মৃত্যু আরও ১০ জনের

সিনিয়র করেসপন্ডেন্ট
১৫ আগস্ট ২০২৩ ২০:৪০

ঢাকা: দেশে রোববার (১৪ আগস্ট) থেকে সোমবার (১৫ আগস্ট) সকাল ৮ টা পর্যন্ত ২৪ ঘণ্টা সময়ে দেশের বিভিন্ন হাসপাতালে এক হাজার ৯৮৪ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৭৩১ জন। ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন এক হাজার ২৫৩ জন।

এ নিয়ে এখন পর্যন্ত দেশে ৮৯ হাজার ৮৭৫ জন ডেঙ্গু আক্রান্ত রোগী বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

বিগত ২৪ ঘণ্টায় আরও ১০ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন। চলতি মৌসুমে এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন ৪২৬ জন।

মঙ্গলবার (১৫ আগস্ট) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ সব তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদফতরের বিজ্ঞপ্তিতে বলা হয়, রাজধানীর দুই সিটি করপোরেশন এলাকার বিভিন্ন হাসপাতালে ৪৪ হাজার ৩৯৬ জন এবং ঢাকা মহানগরীর বাইরের হাসপাতালগুলোতে চিকিৎসা নিয়েছেন ৪৫ হাজার ৪৭৯ জন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ৯ হাজার ১১৭ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন আছেন। ঢাকার সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে চার হাজার ১০ জন এবং অন্যান্য বিভাগের বিভিন্ন হাসপাতালে পাঁচ হাজার ১০৭ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন।

হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮০ হাজার ৩৩২ জন। এর মাঝে ঢাকায় ৪০ হাজার ৬৩ এবং ঢাকার বাইরে ৪০ হাজার ২৬৯ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন— উল্লেখ করা হয় বিজ্ঞপ্তিতে।

সারাবাংলা/এসবি/একে

টপ নিউজ ডেঙ্গু

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর