Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জাককানইবি‘তে র‍্যাগিংয়ের অভিযোগে তদন্ত কমিটি গঠন


১২ সেপ্টেম্বর ২০২৩ ১৭:০৯

জাককানইবি: জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে (জাককানইবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষের পরিসংখ্যান বিভাগের একাধিক নবীন শিক্ষার্থীকে র‍্যাগিংয়ের অভিযোগে ৩ সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

কমিটিকে আগামী ৩ (তিন) কর্মদিবসের মধ্যে এ ব্যাপারে করণীয় সম্পর্কে সুনির্দিষ্ট সুপারিশসহ প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবিরের সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী পরামর্শ ও নির্দেশনা দফতরের পরিচালক, চারুকলা অনুষদের ডিন অধ্যাপক ড. তপন কুমার সরকারকে আহ্বায়ক করে এই তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অপর সদস্যরা হলেন- বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের বিভাগীয় প্রধান আব্দুল মুয়ীদ ও সদস্য সচিব হিসেবে রয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সঞ্জয় কুমার মুখার্জী।

উল্লেখ্য, গত সোমবার (১১ সেপ্টেম্বর) র‍্যাগিং এর প্রতিকার চেয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর লিখিত অভিযোগ করেছিলেন বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের একজন ভুক্তভোগী শিক্ষার্থীর অভিভাবক ও বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী মেহেদী হাসান ও নিলয় মাহমুদ রুবেল।

লিখিত অভিযোগে বলা হয়, শুভেচ্ছা ক্লাসের পর থেকেই নবীন শিক্ষার্থীদেরকে নিয়মিত র‍্যাগিং করে আসছে কয়েকজন সিনিয়র শিক্ষার্থী। প্রতিদিন রাতে ৩/৪ ঘণ্টা আটকে রেখে র‍্যাগিং করা হচ্ছে। এমনি অসুস্থ থাকা শিক্ষার্থীকে নানারকম হুমকি দিয়ে মুখবন্ধ রাখারও চেষ্টা করেছে।

অভিযোগপত্রে পরিসংখ্যান বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী লিটন এর নাম উল্লেখ করে বলা হয়েছে, তিনি বিভাগের অন্যান্য নবীন শিক্ষার্থীদেরও একই কায়দায় র‍্যাগিং ও মানসিক নির্যাতন করে যাচ্ছেন।

জাককানইবি জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়


বিজ্ঞাপন
সর্বশেষ

এখনো সালমানকে মিস করেন মৌসুমী
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৩

সম্পর্কিত খবর