Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রামপাল বিদ্যুৎ কেন্দ্রের জন্য আরও কয়লা এলো মোংলায়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৯ সেপ্টেম্বর ২০২৩ ১৬:৩১

বাগেরহাট: রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের কয়লা নিয়ে মোংলা বন্দরে ভিড়েছে ‘এমভি বসুন্ধরা ম্যাজিস্ট্রি’ নামক একটি বাণিজ্যিক জাহাজ। শুক্রবার (২৯ সেপ্টেম্বর) সকালে ৩১ হাজার ৭০০ মেট্রিক টন কয়লা নিয়ে মোংলা বন্দরের হারবাড়িয়া এলাকায় নোঙ্গর করে জাহাজটি।

ওই জাহাজের শিপিং এজেন্ট সের্সাস টগি শিপিং অ্যান্ড লজিস্টিক লিমিটেডের ব্যবস্থাপক খন্দকার রিয়াজুল হক এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত ৯ সেপ্টেম্বর ৫১ হাজার মেট্রিক টন কয়লা নিয়ে ইন্দোনেশিয়া থেকে ছেড়ে আসে জাহাজটি। এরপর চট্রগ্রাম বন্দরে ১৯ হাজার ৩০০ মেট্রিক টন কয়লা খালাস করে। বাকি ৩১ হাজার ৭০০ মেট্রিক টন কয়লা নিয়ে আজ মোংলা বন্দরে পৌঁছায় জাহাজটি। হারবাড়িয়া এলাকায় অবস্থান রেখে জাহাজ থেকে কয়লা খালাস করে লাইটারযোগে রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রে পৌঁছানো হবে।

এর আগে, রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের জন্য আমদানি করা ৩১ হাজার ৩০০ মেট্রিক টন কয়লা নিয়ে গত ২৩ সেপ্টেম্বর মোংলা বন্দরে এসেছিল ‘এমভি বসুন্ধরা ইমপ্রেস’ নামে একটি বাণিজ্যিক জাহাজ। গত ১০ সেপ্টেম্বরও ৫৩ হাজার ৬৩০ মেট্রিক টন কয়লা নিয়ে ‘এমভি জুয়েল অফ শোয়ার’ নামের আরেকটি জাহাজ মোংলা বন্দরে এসেছিল।

সারাবাংলা/এমও

কয়লা মোংলা মোংলা বন্দর রামপাল রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্র


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর