Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডেঙ্গু: অক্টোবরের প্রথম ১৫ দিনে ১৮০ জনের মৃত্যু, আক্রান্ত ৩৬২০৮

সিনিয়র করেসপন্ডেন্ট
১৫ অক্টোবর ২০২৩ ২০:১০

ঢাকা: শনিবার (১৪ অক্টোবর) সকাল ৮টা থেকে রোববার (১৫ অক্টোবর) সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশে দুই হাজার ৩৬৩ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৫৩৭ জন। ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন এক হাজার ৮২৬ জন।

এ নিয়ে এখন পর্যন্ত দেশে দুই লাখ ৩৯ হাজার ৬১৪ জন ডেঙ্গু আক্রান্ত রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন।

বিগত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন হাসপাতালে ১১ জন ডেঙ্গু আক্রান্ত রোগী মারা গেছে। এর মাঝে ঢাকায় মৃত্যু হয়েছে আট জনের, ঢাকার বাইরে তিন জনের। চলতি মৌসুমে এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন এক হাজার ১৬৯ জন।

এ নিয়ে চলতি অক্টোবর মাসের প্রথম ১৫ দিনে দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে ৩৬ হাজার ২০৮ জন। এর মাঝে ১৮০ জন মারা গেছে বিভিন্ন হাসপাতালে।

রোববার (১৫ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ সব তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদফতরের বিজ্ঞপ্তিতে বলা হয়, রাজধানীর দুই সিটি করপোরেশন এলাকার বিভিন্ন হাসপাতালে ৯২ হাজার পাঁচ জন এবং ঢাকা মহানগরীর বাইরের হাসপাতালগুলোতে চিকিৎসা নিয়েছেন এক লাখ ৪৭ হাজার ৬০৯ জন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট আট হাজার ১৭৪ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন আছেন। ঢাকার সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে দুই হাজার ৪১০ জন এবং অন্যান্য বিভাগের বিভিন্ন হাসপাতালে পাঁচ হাজার ৭৬৪ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন।

হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন দুই লাখ ৩০ হাজার ২৭১ জন। এর মাঝে ঢাকায় ৮৮ হাজার ৮৬৫ এবং ঢাকার বাইরে এক লাখ ৪১ হাজার ৪০৬ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন— উল্লেখ করা হয় বিজ্ঞপ্তিতে।

সারাবাংলা/এসবি/এনইউ

অক্টোবর আক্রান্ত টপ নিউজ ডেঙ্গু মৃত্যু


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর