Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নৌকা নিয়ে জিতলেন সাবেক বিএনপি নেতা শাহজাহান ওমর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৮ জানুয়ারি ২০২৪ ০৩:৩৮

বরিশাল: ঝালকাঠি-১ (রাজাপুর-কাঠালিয়া) আসনে নৌকা প্রতীক নিয়ে বড় ব্যবধানে জয় পেয়েছেন আওয়ামী লীগ প্রার্থী বিএনপির সাবেক ভাইস প্রেসিডেন্ট ব্যারিস্টার শাহজাহান ওমর (বীর উত্তম)।

নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা জেলা প্রশাসক ফারাহ গুল নিঝুম রোববার (৭ জানুয়ারি) রাতে ভোটের ফল জানান। এর আগে রোববার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোট নেওয়া হয়।

ভোটের ফল বলছে, এই আসনে ৯৫ হাজার ৪৭৮ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন শাহজাহান ওমর। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাকের পার্টির আবু বকর সিদ্দিক গোলাপ ফুল প্রতীক নিয়ে পেয়েছেন এক হাজার ৬২৪ ভোট।

আরও পড়ুন- বিকেলে জামিন, সন্ধ্যায় মুক্তি: ভোটে যাওয়ার গুঞ্জন!

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের দিনই আওয়ামী লীগে যোগ দেন শাহজাহান ওমর। এর আগে তিনি বিএনপির ভাইস চেয়ারম্যান ছিলেন। নাশকতার মামলায় কারাগারে ছিলেন। মনোনয়নপত্র দাখিলের আগের দিন ২৯ নভেম্বর বিকেলে তার মামলায় জামিন হয়। সন্ধ্যাতেই তিনি কারামুক্ত হন।

পরদিন ৩০ নভেম্বর বিকেলে সংবাদ সম্মেলন করে শাহজাহান ওমর জানান, তিনি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেবেন। তবে অন্য বিএনপি নেতাদের মতো তিনি তৃণমূল বিএনপি বা বিএনএমে যোগ দেননি, স্বতন্ত্র প্রার্থীও হননি, তিনি সরাসরি আওয়ামী লীগে যোগ দিয়ে নৌকা প্রতীকে নির্বাচন করবেন বলে জানান। পরে তাকে বিএনপি থেকে বহিষ্কার করা হয়।

আরও পড়ুন- শাহজাহান ওমরকে বিএনপি থেকে বহিষ্কার

এদিকে জেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. আ. সালেক জানান, এই আসনে ৯০টি কেন্দ্র ছিল। সব কেন্দ্রের ফলাফল পাওয়া গেছে। মোট ভোটাধিকার প্রয়োগ করেছেন এক লাখ ১৩ হাজার ১৫ জন। এর মধ্যে বৈধ ভোট ৯৯ হাজার ৮৯০টি। বাতিল হয়েছে এক হাজার ৪২৫টি ভোট।

এই আসনে অন্য প্রার্থীদের মধ্যে ট্রাক প্রতীকে স্বতন্ত্র প্রার্থী আবুল কাশেম ফখরুল ইসলাম পেয়েছেন ৩৭০ ভোট, প্রার্থিতা থেকে সরে যাওয়া এম মনিরুজ্জামান ঈগল প্রতীকে পেয়েছেন ৬২৫ ভোট, বাংলাদেশ কংগ্রেস পার্টি মজিবুর রহমান ডাব প্রতীকে পেয়েছেন ১৪২ ভোট, তৃণমূল বিএনপির প্রার্থী সোনালী আঁশ প্রতীকের জসিম উদ্দিন তালুকদার পেয়েছেন ২৮২ ভোট, জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের এজাজুল হক পেয়েছেন এক হাজার ২৭২ ভোট এবং সাংস্কৃতিক মুক্তিজোটের মামুন সিকদার ছড়ি প্রতীকে পেয়েছেন ৯৭ ভোট।

আরও পড়ুন-

সারাবাংলা/টিআর

ঝালকাঠি-১ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বিএনপি নেতা শাহজাহান ওমর


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর