বিজ্ঞাপন

শাহজাহান ওমরকে বিএনপি থেকে বহিষ্কার

November 30, 2023 | 6:41 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: ঝালকাঠি-১ আসন থেকে আওয়ামী লীগের প্রার্থী হয়ে নৌকা প্রতীকে ভোট করতে যাওয়া বিএনপির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর বীর উত্তমকে দলের সব পর্যায় থেকে বহিষ্কার করা হয়েছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান দলটির সিনিয়র যুগ্ম মহাসচি রুহুল কবির রিজভী।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘বিএনপি জাতীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার মুহাম্মদ শাহজাহান ওমর দলের বিরুদ্ধে অবস্থান নিয়ে গুরুতর দলীয় শৃঙ্খলা ভঙ্গ করেছেন। সুতরাং বিএনপির গঠনতন্ত্র মোতাবেক মুহাম্মদ শাহজাহান ওমরকে দলের প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে।’

আরও পড়ুন- নৌকায় ভোট করবেন বিএনপির শাহজাহান

বিজ্ঞাপন

এর আগে বৃহস্পতিবার বিকেল ৫টায় কারওয়ান বাজারে নিজ চেম্বারে আয়োজিত সংবাদ সম্মেলন করে নৌকা প্রতীকে ভোট করার ঘোষণা দেন শাহজাহান ওমর। তিনি ঝালকাঠি-১ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে নির্বাচন করবেন।

এদিন আওয়ামী লীগের পক্ষ থেকেও আনুষ্ঠানিকভাবে ঝালকাঠি-১ আসনে শাহজাহান ওমরকে প্রার্থী ঘোষণা করা হয়েছে। দলীয় সভাপতি এবং দলের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভাপতি শেখ হাসিনার ওই আসনের সইয়ে রিটার্নিং কর্মকর্তার কাছে এক চিঠিতে শাহজাহান ওমরকে নৌকা প্রতীক বরাদ্দ দিতেও অনুরোধ করা হয়েছে।

আরও পড়ুন-

বিজ্ঞাপন

বিকেলে জামিন, সন্ধ্যায় মুক্তি: ভোটে যাওয়ার গুঞ্জন!

বিএনপির শাহজাহানকে ঝালকাঠি-১ আসনে প্রার্থী ঘোষণা আ.লীগের

সারাবাংলা/এজেড/টিআর

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন