বিজ্ঞাপন

আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে শাহজাহান ওমরকে শোকজ

December 4, 2023 | 9:21 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

ঝালকাঠি: আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে ঝালকাঠি-১ (রাজাপুর-কাঁঠালিয়া) আসনের আওয়ামী লীগ মনোননীত প্রার্থী ও সদ্য বিএনপি থেকে বহিষ্কৃত এম শাহজাহান ওমরকে শোকজ করেছে নির্বাচন অনুসন্ধান কমিটি।

বিজ্ঞাপন

সোমবার (৪ ডিসেম্বর) সন্ধ্যায় ঝালকাঠি-১ আসনে নির্বাচন কমিশনের গঠন করা অনুসন্ধান কমিটির দায়িত্বপ্রাপ্ত বিচারক সিনিয়র সহকারী জজ পল্লবেশ কুমার কুন্ডু এ আদেশ দেন। কাঁঠালিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. নেছার উদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন।

শোকজের চিঠিতে বলা হয়েছে, সোমবার (৪ ডিসেম্বর) বেলা ১১টায় আপনি (শাহজাহান ওমর) নির্বাচনি এলাকায় সমাবেশে যোগদান করেন এবং বক্তব্য দেন। এ সময় তার পাশে বন্দুক হাতে একজনকে বসে থাকতে দেখা যায়। যা রাজনৈতিক দল ও প্রার্থীর আচারণ বিধিমালা ২০০৮ এর অধীনে ৬ (ক) (গ) ও বিধি ১২ লঙ্ঘনের শামিল।

এ বিষয়ে শাহজাহান ওমরের বিরুদ্ধে কেন আইনগত ব্যবস্থা গ্রহণসহ নির্বাচন কমিশনে রিপোর্ট পাঠানো হবে না, সে মর্মে আগামী বুধবারের (৬ ডিসেম্বর) মধ্যে শোকজের জবাব দিতে বলা হয়েছে।

বিজ্ঞাপন

এর আগে, সোমবার (৪ ডিসেম্বর) বেলা ১১টার দিকে কাঁঠালিয়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে সমাবেশ করেন নৌকার প্রার্থী শাহজাহান ওমর। সমাবেশে আওয়ামী লীগ ও উপজেলা বিএনপির একাংশের নেতাকর্মীদের উপস্থিতি দেখা গেছে। এ সময় সমাবেশে উপজেলা বিএনপির সভাপতি আব্দুল জলিল মিয়াজী একটি বন্দুক নিয়ে শাহজাহান ওমরের পাশে বসা ছিলেন। বন্দুকটি শাহজাহান ওমরের লাইসেন্স করা বলে জানান ওই বিএনপি নেতা।

ঝালকাঠি-১ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শাহজাহান ওমর বলেন, ‘আজ আমি দীর্ঘদিন পর কাঁঠালিয়া গিয়েছিলাম। আমার আসার খবর পেয়ে আওয়ামী লীগ ও বিএনপির অনেক নেতাকর্মী আমার সঙ্গে দেখা করতে আসেন। আমি নির্বাচনি বা অন্য কোনো সমাবেশ করিনি, শুধু কুশল বিনিময় করেছি। কারও কাছে দোয়া বা ভোটও চাইনি। এছাড়া লাইসেন্স করা অস্ত্রের কোনো অপব্যবহার হয়নি।’

বিজ্ঞাপন

সারাবাংলা/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন