Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঝিনাইদহের ৭ ইটভাটায় অভিযান, ১৯ লাখ টাকা জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৩১ জানুয়ারি ২০২৪ ১৭:১০

ঝিনাইদহ: জেলার হরিণাকুন্ডু উপজেলায় সাতটি ইটভাটায় অভিযান চালিয়ে ১৯ লাখ টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদফতরের ভ্রাম্যমাণ আদালত।

এছাড়া শৈলকূপা উপজেলার মদনডাঙ্গায় স্কুলের পাশে অবস্থিত অবৈধ একটি ইটভাটা ও হরিনাকুন্ডু উপজেলার অবৈধ আরেকটি ইটভাটা ভেঙে গুড়িয়ে দেওয়া হয়েছে।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) বিকেলে এ অভিযান পরিচালনা করেন পরিবেশ অধিদফতর, খুলনা বিভাগীয় কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মমতাজ বেগম।

বিষয়টি নিশ্চিত করে ঝিনাইদহ পরিবেশ অধিদফতরের সহকারী পরিচালক মুন্তাছির রহমান জানান, পরিবেশ অধিদফতরের অনুমতি ছাড়া অবৈধভাবে গড়ে ওঠা হরিণাকুণ্ডু উপজেলার তৈলটুপি এলাকার জামাত ব্রিক্সের ইট কাটার জায়গা এস্কেভেটর দিয়ে ভেঙে দেওয়া হয় এবং তিন লাখ টাকা জরিমানা করা হয়। এ সময় একই এলাকার বিশ্বাস ব্রিক্স, সোহান ব্রিক্স, রুমা ব্রিক্স, এ জেড ডাবলু ব্রিক্স ও বাদল ব্রিক্সকে তিন লাখ টাকা করে এবং আরাফ ব্রিক্সকে এক লাখ টাকাসহ মোট ১৯ লাখ টাকা জরিমানা করা হয়।

এসব ইটভাটার বিরুদ্ধে নিষিদ্ধ জ্বালানি কাঠ ব্যবহারের অভিযোগও রয়েছে। জেলাব্যাপী গড়ে ওঠা অবৈধ ইটভাটার বিরুদ্ধে এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান মুন্তাছির।

সারাবাংলা/পিটিএম

ইটভাটা জরিমানা


বিজ্ঞাপন
সর্বশেষ

৯০০তম গোলে ইতিহাস গড়লেন রোনালদো
৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৪

সম্পর্কিত খবর