Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পশ্চিমারা ইউক্রেনের মতো রাশিয়াকেও দুর্বল করতে চেয়েছিল: পুতিন

আন্তর্জাতিক ডেস্ক
২৯ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:৪৫

পশ্চিমারা ইউক্রেনসহ অনেক দেশের সঙ্গে যা করেছে তা রাশিয়ার সঙ্গেও করতে চেয়েছিল। কিন্তু রাশিয়ায় তারা ব্যর্থ হয়েছে। বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) ফেডারেল অ্যাসেম্বলিতে দেওয়া বাৎসরিক ভাষণে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন এ কথা বলেছেন।

পুতিন বলেন, পশ্চিমারা রাশিয়াকে একটি মৃত, ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চায়। তারা ইউক্রেনের মতো রাশিয়াকেও ভেতর থেকে দুর্বল করতে চায়।

তিনি বলেন, ঔপনিবেশিক অভ্যাস রয়েছে পশ্চিমের এবং সারা বিশ্বে জাতীয় সংঘাত জ্বালাতে অভ্যস্ত তারা। আমাদের উন্নয়নকে স্থগিত করা তাদের উদ্দেশগুলোর মধ্যে একটি।  রাশিয়ার পরিবর্তে তারা একটি নির্ভরশীল, শুকিয়ে যাওয়া, মরা দেশ চায় যেখানে তারা যা খুশি করতে পারে।

পুতিনের মতে, বিদেশি হুমকির মুখে রাশিয়ার জনগণ এবং তার জাতীয় ঐক্যই জাতিকে রক্ষা করে থাকে। অন্যদিকে, জাতীয় সার্বভৌমত্বের ভিত্তিমূলে প্রতিষ্ঠান রক্ষা করা সরকারের কাজ।

রুশ প্রেসিডেন্ট বলেন, পশ্চিমারা আমাদের বহুজাতিক জনগণের দৃঢ় অবস্থান এবং সংকল্পের মুখোমুখি হয়েছিল। আমাদের সৈন্য ও কর্মকর্তারা, খ্রিস্টান এবং মুসলিম, বৌদ্ধ এবং ইহুদি ধর্মের অনুসারীরা, বিভিন্ন জাতি, সংস্কৃতি এবং অঞ্চলের প্রতিনিধিরা প্রমাণ করেছেন রাশিয়ার জনগণের শতাব্দী প্রাচীন সংহতি এবং ঐক্য একটি বিশাল ও সর্বজয়ী শক্তি। একসঙ্গে দাঁড়িয়ে, কাঁধে কাঁধ মিলিয়ে, তারা তাদের অভিন্ন ও একই মাতৃভূমির জন্য লড়াই করছে।

সারাবাংলা/আইই

টপ নিউজ ভ্লাদিমির পুতিন রাশিয়া


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর