Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘ড. মুহাম্মদ ইউনূসকে অবমাননা করে শিক্ষামন্ত্রীর বক্তব্য দুঃখজনক’

স্টাফ করেসপন্ডেন্ট
২৮ মার্চ ২০২৪ ১৬:০১

ঢাকা: শান্তিতে নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসকে অবমাননা করে শিক্ষামন্ত্রী যে বক্তব্য দিয়েছেন তা দুঃখজনক বলে মন্তব্য করেছেন তার আইনজীবী ব্যারিস্টার আবদুল্লাহ আল মামুন।

বৃহস্পতিবার (২৮ মার্চ) সুপ্রিম কোর্ট এনেক্স ভবনের সামনে এক ব্রিফিংয়ে ড. ইউনূসের আইনজীবী ব্যারিস্টার আবদুল্লাহ আল মামুন এমন মন্তব্য করেন।

ব্যারিস্টার আবদুল্লাহ আল মামুন বলেন, যেখানে ড. ইউনূস নোবেল পুরস্কার পেয়েছেন। সেখানে ইউনেস্কোর একটা পুরস্কার পাওয়ার জন্য উনার জালিয়ারি করার কোনো প্রশ্ন আসতে পারে? যেখানে ড. ইউনূস নিজেই একজন মহাসমুদ্র। সেখানে তিনি কেন পুকুর চুরি করবেন। এ রকম প্রশ্ন কেন আসবে। যার অবস্থান মহাসমুদ্রের মতো।

ব্যারিস্টার মামুন বলেন, ড. মুহাম্মদ ইউনূসকে সারা পৃথিবী দাওয়াত দিচ্ছে। তাকে সম্মাননা দেওয়ার জন্য বিশ্বের বিভিন্ন সংস্থা উদগ্রীব থাকে। তাকে যে ভাষায় শিক্ষামন্ত্রী অপমান করেছেন তার নিন্দা করার ভাষা নেই।

তিনি বলেন ড. ইউনূস যে সম্মেলনে গিয়েছেন সেখানে বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধানরা তাকে আমন্ত্রণ জানিয়েছেন। সোসাল বিজনেস নিয়ে পৃথিবীর সবাই এখন তার বক্তব্য শুনতে চায়। গ্রামীন ব্যাংকের নামে আজকে পৃথিবীতে শত শত ব‍্যাংক হয়েছে।

ব্যারিস্টার আবদুল্লাহ আল মামুন বলেন, পুরস্কার নিয়ে ভুলভ্রান্তি হতে পারে। ইউনূস সেন্টারের এক কর্মচারী ভুল করে থাকতে পারেন। ড. ইউনূস দেশে ফিরলে আসল কাহিনী জানা যাবে।

এর আগে বুধবার ড. মুহাম্মদ ইউনূসকে ইউনেসকো কোনো সম্মাননা দেননি বলে জানান শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী।

তিনি বলেন, ইসরাইলি ভাস্করের দেওয়া পুরস্কার জাতিসংঘের শিক্ষা, বিজ্ঞান ও সংস্কৃতি বিষয়ক শীর্ষ সংস্থা ইউনেসকোর নামে প্রচার করে ড. মুহাম্মদ ইউনূস বিভ্রান্তি সৃষ্টি করছেন।

বুধবার সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগে সরকারি ক্রয়সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

সারাবাংলা/কেআইএফ/এনইউ

ড. মুহাম্মদ ইউনূস দুঃখজনক বক্তব্য শিক্ষামন্ত্রী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর