Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৪৩ বছর বয়সে বিশ্বকাপে এসে উগান্ডার ক্রিকেটারের রেকর্ড

স্পোর্টস ডেস্ক
৭ মে ২০২৪ ০৯:৪২

এবারের বিশ্বকাপে সবচেয়ে বয়স্ক ক্রিকেটার হবেন উগান্ডার সুবুগা

নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো বিশ্বকাপ খেলা নিশ্চিত করে এরই মাঝে ইতিহাস গড়েছে উগান্ডা। টি-২০ বিশ্বকাপ খেলার অপেক্ষায় থানা উগান্ডা ঘোষণা করেছে নিজেদের বিশ্বকাপ স্কোয়াডও। আর স্কোয়াডে থাকা ৪৩ বছর বয়সী ফ্র্যাঙ্ক সুবুগা দলের মতোই রচনা করেছে নতুন ইতিহাস। এবারের বিশ্বকাপে খেলতে এসেই আসরের সবচেয়ে বয়স্ক ক্রিকেটার হিসেবে নতুন রেকর্ড গড়বেন সুবুগা।

আফ্রিকান বাছাইপর্বে অবিশ্বাস্য খেলে নিজেদের ইতিহাসের প্রথম বিশ্বকাপ নিশ্চিত করেছিল উগান্ডা। এই পথে তারা হারিয়েছে জিম্বাবুয়ের মতো শক্তিশালী প্রতিপক্ষকেও। বিশ্বকাপের আগে বাকি সবার মতো স্কোয়াড ঘোষণা করেছেন তারাও। উগান্ডাকে নেতৃত্ব দেবেন ব্রায়ান মাসাবা। ১৫ জনের স্কোয়াডে আছেন ৪৩ বছর বয়সী সুবুগাও। তিনি বয়সের দিক দিয়ে ছাড়িয়ে গেছেন ওমানের দুই ক্রিকেটার মোহাম্মদ নাদিম ও নাসিম খুশিকে। তাদের দুইজনেরই বয়স ৪১। সুবুগা তাই এবারের বিশ্বকাপের সবচেয়ে বয়স্ক ক্রিকেটার হতে যাচ্ছেন। টি-২০ বিশ্বকাপের ইতিহাসেও তিনি সবচেয়ে বয়স্ক ক্রিকেটার।

সব মিলিয়ে ৫৪টি আন্তর্জাতিক টি-২০ খেলা সুবুগা দলের অন্যতম অভিজ্ঞ ক্রিকেটার। বাঁহাতি এই স্পিনার উইকেট পেয়েছেন ৫৫টি। এবারের বিশ্বকাপ খেলেই জাতীয় দলকে বিদায় বলতে পারেন সুবুগা। বিদায়ের আগে তাই দারুণ কিছুই করে দেখাতে চাইবেন তিনি।

বিশ্বকাপে উগান্ডা পড়েছে গ্রুপ সিতে। সেখানে তাদের প্রতিপক্ষ আফগানিস্তান, নিউজিল্যান্ড, পাপুয়া নিউগিনি ও ওয়েস্ট ইন্ডিজ। ৪ জুন আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ যাত্রা শুরু হবে উগান্ডার।

সারাবাংলা/এফএম

উগান্ডা টি-২০ বিশ্বকাপ ফ্র্যাঙ্ক সুবুগা


বিজ্ঞাপন
সর্বশেষ

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর