Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আপিল বিভাগে সেতুমন্ত্রীর ভাইয়ের প্রার্থিতা বহাল

স্টাফ করেসপন্ডেন্ট
২৩ মে ২০২৪ ১১:৩৮

ঢাকা: নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই শাহদাত হোসেনের মনোনয়নপত্র গ্রহণে হাইকোর্টের আদেশ বহাল রেখেছেন আপিল বিভাগ।

বৃহস্পতিবার (২৩ মে) আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি এম ইনায়েতুর রহিমের নেতৃত্বাধীন সাত বিচারপতির বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে শাহদাত হোসেনের পক্ষে ছিলেন আইনজীবী একরামুল হক টুটুল, তাপস কুমার বিশ্বাস। অপরপ্রার্থী গোলাম শরীফ চৌধুরীর পক্ষে ছিলেন আইনজীবী শেখ মোহাম্মদ মোরসেদ।

এর আগে, ১৪ মে নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যানপ্রার্থী আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই শাহদাত হোসেনের মনোনয়নপত্র গ্রহণের নির্দেশ দেন হাইকোর্ট।

বিচারপতি মো. ইকবাল কবীর ও বিচারপতি মো. আক্তারুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। পরে হাইকোর্টের আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করেন অপর প্রার্থী গোলাম শরীফ চৌধুরী।

মামলার বিবরণে জানা যায়, আগামী ২৯ মে তৃতীয় ধাপে নোয়াখালীর কোম্পানীগঞ্জ, সদর ও বেগমগঞ্জ উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। কোম্পানীগঞ্জে চেয়ারম্যান পদে সেতুমন্ত্রীর ভাইসহ চারজন প্রার্থী হয়েছেন। তারা হলেন- ওবায়দুল কাদেরের ছোট ভাই শাহদাত হোসেন, উপজেলা যুবলীগের সাবেক আহ্বায়ক ও ব্যবসায়ী মোহাম্মদ গোলাম শরীফ চৌধুরী পিপুল, সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক মিজানুর রহমান বাদল এবং যুক্তরাষ্ট্রপ্রবাসী ওমর আলী।

গত ৫ মে যাচাই-বাছাইয়ে হলফনামায় মামলা ও আয় বিবরণীর তথ্য গোপন রাখায় শাহদাত হোসেনের মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা। এরপর নির্বাচনি আপিলেট অথরিটি (জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট) বরাবরে আপিল করেন শাহদাত হোসেন। গত ৯ মে নির্বাচনি আপিলেট অথরিটি (জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট) দেওয়ান মাহবুবুর রহমান একই কারণে মনোনয়নপত্র বাতিলের সিদ্ধান্ত বহাল রাখেন।

এরপর এই সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন শাহাদত হোসেন।

গত ১৪ মে হাইকোর্ট শাহদাত হোসেনের মনোনয়নপত্র গ্রহণের নির্দেশ দেন। পাশাপাশি তাকে প্রতীক বরাদ্দ দিতে বলা হয়।

সারাবাংলা/কেআইএফ/ইআ

আপিল বিভাগ উপজেলা পরিষদ নির্বাচন কোম্পানীগঞ্জ উপজেলা টপ নিউজ প্রার্থিতা বহাল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর