Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে কুষ্টিয়ায় মহাসড়ক অবরোধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৪ জুন ২০২৪ ১৬:৩২

সাংবাদিক রিজুর ওপর হামলার প্রতিবাদে মজমপুর গেট এলাকায় কুষ্টিয়া-ঈশ্বরদী ও কুষ্টিয়া-ঝিনাইদহ মহাসড়ক অবরোধ করে টায়ারে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করেন সাংবাদিকরা। ছবি: সারাবাংলা

কুষ্টিয়া: কুষ্টিয়ায় সাংবাদিক হাসিবুর রহমান রিজুর ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন সাংবাদিকরা।

সোমবার (২৪ জুন) দুপুর সাড়ে ১২টায় কুষ্টিয়া প্রেসক্লাব-কেপিসি ও সাংবাদিক ইউনিয়ন কুষ্টিয়ার আয়োজনে বিক্ষোভ মিছিল বের করে মজমপুর গেট ঘেরাও করেন সাংবাদিকরা।

সাংবাদিকদের অবরোধে কুষ্টিয়া-ঈশ্বরদী ও কুষ্টিয়া-ঝিনাইদহ মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। ঘণ্টাব্যাপী সড়ক অবরোধ করে টায়ারে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করেন সাংবাদিকরা। স্লোগানে স্লোগানে মুখরিত হয়ে ওঠে মজমপুর গেট।

এ সময় কেপিসি ও কুষ্টিয়া সাংবাদিক ইউনিয়নের সভাপতি রাশেদুল ইসলাম বিপ্লব, কেপিসির সাধারণ সম্পাদক সোহেল রানা ও সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মাহমুদ হাসানসহ ক্যামেরাপারসনদের সংগঠনের নেতারা অংশ নেন।

সাংবাদিক রিজুর ওপর হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেন সাংবাদিকরা। ছবি: সারাবাংলা

রাশেদুল ইসলাম বিপ্লব বলেন, সাংবাদিক রিজুর ওপর হামলাকারীদের খুঁজে বের করা না হলে কুষ্টিয়া অচল করে দেওয়া হবে। ৭২ ঘণ্টার মধ্যে হামলাকারীদের ধরা না হলে বৃহত্তর কর্মসূচি ঘোষণা করা হবে।

এশিয়ান টেলিভিশনের কুষ্টিয়ার স্টাফ রিপোর্টার ও স্থানীয় দৈনিক সত্যখবর পত্রিকার সম্পাদক হাসিবুর রহমান রিজু সন্ত্রাসী হামলার শিকার হয়ে বর্তমানে রাজধানী ঢাকার ট্রমা সেন্টার হাসপাতালে চিকিৎসাধীন।

তার ওপর হামলার ঘটনায় বৃহস্পতিবার (২০ জুন) সন্ধ্যায় তার স্ত্রী টপি বিশ্বাস কুষ্টিয়া মডেল থানায় বাদী হয়ে ১৬ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও ২৫ থেকে ৩০ জনকে আসামি করে মামলা করেন। এ মামলায় এখন পর্যন্ত বাবর আলী নামে একজনকে গ্রেফতার করেছে পুলিশ। বাকি আসামিরা পলাতক।

মামলার এজাহারে বলা হয়েছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে ফেসবুকে হাটশ-হরিপুর ইউনিয়নের স্থানীয় প্রভাবশালী শিপন কটূক্তি করলে তা নিয়ে পত্রিকায় সংবাদ প্রকাশ ও পূর্ববিরোধের জেরে সাংবাদিক হাসিবুর রহমান রিজুর ওপর শিপন, মুরাদ ও রাজনের নেতৃত্বে কয়েকজন হামলা চালান। তারা ধারালো দেশীয় অস্ত্র দিয়ে এলোপাতাড়ি আঘাতে রিজুর শরীরের বিভিন্ন স্থান রক্তাক্ত করেন।

সারাবাংলা/টিআর

কুষ্টিয়া মহাসড়ক অবরোধ সাংবাদিকের ওপর হামলা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর