Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পুলিশের গুলিতে নিহত সাঈদ স্মরণে বেরোবিতে গায়েবানা জানাজা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৭ জুলাই ২০২৪ ১৬:৪৮

রংপুর: চলমান কোটা সংস্কার আন্দোলনে পুলিশের গুলিতে নিহত আন্দোলনের অন্যতম সমন্বয়কারী আবু সাঈদ স্মরণে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে গায়েবানা জানাজা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৭ জুলাই) বিকেল সাড়ে ৩টায় বিশ্ববিদ্যালয়ের নবনির্মিত প্রধান গেটের সামনে এ জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় সারা দেশের বিভিন্ন জায়গায় নিহতদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করা হয়। এছাড়া হাসপাতালে ভর্তি সকল আহত শিক্ষার্থীদের সুস্থ্যতা কামনা দোয়া করা হয়।

বিজ্ঞাপন

এ সময় বিশ্ববিদ্যালয় ছাড়ার রংপুরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেন। পরে ক্যাম্পাসে ‘কফিন মিছিল’ করে আন্দোলনরত শিক্ষার্থীরা। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে। মিছিলে সারা দেশের বিভিন্ন জায়গায় নিহতদের বিচার দাবি করে স্লোগান দেন আন্দোলনরতরা।

গায়েবানা জানাজা শেষে বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী খাদিমুজ্জামান বলেন, বেরোবিয়ানদের অন্যতম আক্ষেপ ছিল প্রধান ফটক নির্মাণ। আজ প্রধান নির্মিত ফটক হয়েছে কিন্তু সাধারণ ছাত্রছাত্রীদের পদচারণার আগেই আমাদের অনুজ শহীদ আবু সাঈদের গায়েবানা জানাযা’র নামাজ পড়তে হলো।

নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষার্থী বলেন, মারা গেলে বিজয় মিছিলের পর দাফন করার কথা ফেসবুক পোস্টে বলে গিয়েছিলেন আবু সাঈদ কিন্তু তার মরদেহ আমরা পেলাম না। আমাদের না জানিয়েই মধ্যরাতে আবু সাঈদের মরদেহ গ্রামের বাড়িতে নিয়ে গিয়ে আজ সকালে দাফন করা হয়েছে।

প্রসঙ্গত, মঙ্গলবার (১৬ জুলাই) দিনভর সারাদেশে কোটা আন্দোলনকারী ও ছাত্রলীগের মধ্যে সংঘর্ষে ছয়জন নিহত হন। যার মধ্যে রাজধানীতে দুইজন, চট্টগ্রামে তিনজন এবং রংপুরে একজন। রংপুরে নিহত শিক্ষার্থীর নাম আবু সাঈদ। তিনি বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ১২তম ব্যাচের শিক্ষার্থী। চলমান কোটা সংস্কার আন্দোলনে বেরোবিতে অন্যতম সমন্বয়ক ছিলেন তিনি।

বিজ্ঞাপন

আরও পড়ুন: পুলিশের গুলিতে নিহত শিক্ষার্থী আবু সাঈদের দাফন সম্পন্ন

মঙ্গলবার (১৬ জুলাই) দুপুরে কোটা আন্দোলনকারী শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় গেটে জড়ো হলে তাদের ওপর রাবার বুলেট ও গুলি চালায় পুলিশ। এতে আবুদ সাঈদ নিহত হন।

সারাবাংলা/ইআ

কোটা সংস্কার আন্দোলন গায়েবানা জানাজা টপ নিউজ বেরোবি

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর