Tuesday 10 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মেট্রোরেল এমডির চুক্তি বাতিল, নতুন দায়িত্বে রউফ

স্পেশাল করেসপন্ডেন্ট
৯ সেপ্টেম্বর ২০২৪ ১৯:২৪

ঢাকা: মেট্রোরেল পরিচালনাকারী প্রতিষ্ঠান ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এম এ এন ছিদ্দিকের চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করেছে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়। পাশাপাশি প্রতিষ্ঠানটির অতিরিক্ত প্রকল্প পরিচালক (অতিরিক্ত সচিব) মোহাম্মদ আব্দুর রউফকে নতুন এমডির দায়িত্ব দেওয়া হয়েছে।

সোমবার (৯ সেপ্টেম্বর) প্রথমে সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয়ের জারি করা এক প্রজ্ঞাপনে এম এ এন ছিদ্দিকের চুক্তিভিত্তিক নিয়োগটি বাতিল করা হয়। পরে আরেক অফিস আদেশে মোহাম্মদ আব্দুর রউফকে এমডির চলতি দায়িত্ব দেওয়া হয়।

আব্দুর রউফ এর আগে কোম্পানি সচিব ছিলেন। এরপর তাকে এমআরটি ৫-এর অতিরিক্ত প্রকল্প পরিচালক হিসেবে দায়িত্ব দেওয়া হয়।

প্রতিষ্ঠানটির এমডির দায়িত্বে থাকা এম এ এন ছিদ্দিক ২০১৪ সালের ৩ সেপ্টেম্বর সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সচিব হন। ২০১৭ সালের ১১ অক্টোবর পর্যন্ত এ পদে থাকেন। অবসরে যাওয়ার পর তাকে ডিএমটিসিএলের এমডি হিসেবে চুক্তিভিত্তিক নিয়োগ দেয় সরকার। তিনি ১৯৮৩ সালে বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসন ক্যাডারে যোগ দেন।

উল্লেখ্য, গত ৭ সেপ্টেম্বর একটি জাতীয় দৈনিকে ‘How a retired bureaucrat becomes metro monarch, muddles matters’ শিরোনামে সংবাদ প্রকাশের পর বিষয়টি নজরে আসে সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয়ের। পরে তার চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করা হয়।

সারাবাংলা/জেআর/পিটিএম

এমডি চুক্তি টপ নিউজ বাতিল মেট্রোরেল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর