Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দুর্গম পাহাড়ে ‘সন্ত্রাসী আস্তানা’, মিলল অস্ত্র-ড্রোন-সিগন্যাল জ্যামার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২০ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৯

দুর্গম পাহাড়ে ‘সন্ত্রাসী আস্তানা’য় অভিযান চালায় বিজিবি। ছবি: বিজিবি

বান্দরবান: বান্দরবানের দুর্গম সীমান্ত দোপানিছড়া এলাকায় গহীন জঙ্গলে সন্ত্রাসী আস্তানায় অভিযান চালিয়ে অস্ত্র, গোলাবারুদ, ড্রোন ও সিগন্যাল জ্যামারসহ অত্যাধুনিক প্রযুক্তির বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

ওই আস্তানা ঘিরে অবজারভেশন পোস্ট, পরিখা, অস্থায়ী অস্ত্রাগার, বিশ্রামাগার, কুক হাউজ ইত্যাদির সন্ধান পাওয়া যায় অভিযানে। অস্ত্র ও সরঞ্জাম জব্দ করার পাশাপাশি এসব স্থাপনা বিজিবি ধ্বংস করেছে।

বিজ্ঞাপন

৯ বিজিবি রুমা ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল হাসিবুল হক শুক্রবার (২০ সেপ্টেম্বর) জানান, বান্দরবানের রুমার দুর্গম সীমান্তবর্তী দোপানিছড়া এলাকাসংলগ্ন গহীন জঙ্গলে সন্ত্রাসীরা আস্তানা স্থাপন করে কার্যক্রম চালাচ্ছিল। বিশেষ গোয়েন্দা সূত্র থেকে আমরা ওই আস্তানার খোঁজ পাই। পরে দোপানিছড়া এলাকার আনুমানিক সাড়ে পাঁচ কিলোমিটার দক্ষিণপূর্ব সীমান্তসংলগ্ন পাহাড়ি গহীন জঙ্গলে অবস্থিত ওই আস্তানায় সন্ত্রাসবিরোধী বিশেষ অভিযান চালানো হয়।

অভিযানে ওই আস্তানা থেকে অস্ত্র-গোলাবারুদসহ অত্যাধুনিক প্রযুক্তির বিভিন্ন সরঞ্জাম জব্দ করা হয়েছে। ছবি: বিজিবি

বিজিবির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, অভিযানে আস্তানা থেকে দুটি অটোমেটিক কারবাইন অ্যাসল্ট রাইফেল, একটি সেমিঅটোমেটিক অ্যাসল্ট রাইফেল, তিনটি সিংগেল লোডেড ব্রিচ লোডার (এসবিবিএল) ও ২১ রাউন্ড তাজা গুলি জব্দ করা হয়।

ওই আস্তানায় নানা ধরনের অত্যাধুনিক প্রযুক্তির সরঞ্জামও পাওয়া যায়। এর মধ্যে রয়েছে অত্যাধুনিক প্রযুক্তির একটি ড্রোন, অত্যাধুনিক প্রযুক্তির একটি সিগন্যাল জ্যামার, একটি অডিও-ভিডিও রেকর্ডার, একটি ভিডিও ক্যামেরা, একটি অত্যাধুনিক প্রযুক্তিনির্ভর গোয়েন্দা বোতাম ক্যামেরা, একটি কি-ডিভাইস হিডেন ভিডিও রেকর্ডার, একটি দূরবিন, দুটি ওয়াকিটকি, একটি ল্যাপটপ, দুটি শক্তিশালী লাইট, একটি সোলার সিস্টেম, আকাশ টিভির একটি রিসিভার ও একটি আমব্রেলা।

বিজ্ঞাপন

এ ছাড়া দুটি অ্যান্ড্রয়েড স্মার্টফোন, দুটি ফিচার ফোন, দেশীয় বিভিন্ন ধারালো অস্ত্র, বাংলা মদ, একটি হেলমেট পাওয়া যায় ওই আস্তানায়। ছিল রান্নার বিভিন্ন উপকরণ ও রসদ।

সারাবাংলা/টিআর

অস্ত্র জব্দ ড্রোন বান্দরবান বিজিবি সন্ত্রাসী আস্তানা সিগন্যাল জ্যামার

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর