Thursday 17 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কামাল চৌধুরী ৪ ও মেজবাহ ৩ দিনের রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট
২ অক্টোবর ২০২৪ ১৯:১৩

ঢাকা: ২০২২ সালে বিএনপির কার্যালয়ে পুলিশের অভিযানে গুলিতে মকবুল নামের বিএনপির কর্মী মৃত্যুর ঘটনায় করা মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার মুখ্য সচিব কামাল আবদুল নাসের চৌধুরীর চার দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

এ ছাড়া গত বছরের ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশে যুবদল নেতা শামীম হত্যা মামলায় সাবেক যুব ও ক্রীড়া সচিব মেজবাহ উদ্দীন আহমেদের তিন দিনের রিমান্ড দেওয়া হয়েছে।

বুধবার (২ অক্টোবর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জাকির হোসাইনের আদালত এ আদেশ দেন।

এদিন কামাল আবু নাসের চৌধুরীকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করেন তদন্ত কর্মকর্তা পল্টন মডেল থানার উপ-পরিদর্শক নাজমুল হাচান। আসামিপক্ষে রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করা হয়‌। শুনানি শেষে আদালত তার চার দিনের রিমান্ডের আদেশ দেন।

অন্যদিকে, মেজবাহ উদ্দীনকে আদালতে হাজির করে তার ১০ দিনের রিমান্ড আবেদন করেন তদন্ত কর্মকর্তা পল্টন মডেল থানার উপ-পরিদর্শক তন্ময় কুমার বিশ্বাস। তার রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করা হয়। শুনানি শেষে আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত বছর ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ হামলা চালায়। এতে বিএনপির শত শত নেতাকর্মী আহত হন এবং যুবদল নেতা শামীম মারা যান।

২০২২ সালের ১০ ডিসেম্বর একদফা দাবি আদায়ের কর্মসূচি ঘোষণা করে। এর আগে ৭ ডিসেম্বর ডিবি পুলিশের হারুন অর রশীদ, মেহেদী হাসান ও বিপ্লব কুমার বিএনপির নয়াপল্টন কার্যালয়ে অভিযান চালায়। কার্যালয়ে ভাঙচুর চালায়। কার্যালয়ের পাশে থাকা হাজার হাজার নেতাকর্মীর ওপর হামলা চালায়।

বিজ্ঞাপন

এতে মকবুল হোসেন নামে এক কর্মী গুলিবিদ্ধ হয়ে মারা যান। পরে এ ঘটনায় মামলা দায়ের করা হয়।

সারাবাংলা/কেআইএফ/পিটিএম

কামাল আবদুল নাসের চৌধুরী টপ নিউজ মেজবাহ উদ্দীন আহমেদ রিমান্ড

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর