Sunday 13 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শুভেচ্ছা সফরে চট্টগ্রামে চীনের নৌবাহিনীর ২ জাহাজ

সারাবাংলা ডেস্ক
১৩ অক্টোবর ২০২৪ ১৯:১৯

চট্টগ্রাম ব্যুরো: চার দিনের শুভেচ্ছা সফরে চট্টগ্রাম বন্দরে পৌঁছেছে চীনের নৌ বাহিনীর দুটি জাহাজ ‘চি জি গুয়াং’ ও ‘জিং গ্যাং শান’।

শনিবার (১২ অক্টোবর) জাহাজ দুটি চট্টগ্রামে আসে। এ সময় বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েন বন্দরে নৌ বহরকে স্বাগত জানান।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, চীনা নৌ বাহিনীর সফরকারী জাহাজ দুটির মধ্যে ‘চি জি গুয়াং’ শনিবার সকালে চট্টগ্রাম বন্দরে পৌঁছালে কমান্ডার চট্টগ্রাম নৌ অঞ্চলের পক্ষ থেকে চিফ স্টাফ অফিসার ক্যাপ্টেন এম আসাদুজ্জামান জাহাজটিকে স্বাগত জানান।

সফরকারী আরেক জাহাজ ‘জিং গ্যাং শান’ সফরকালে চট্টগ্রাম বহির্নোঙ্গরে অবস্থান করবে। এর আগে জাহাজ দুটি বাংলাদেশের জলসীমায় এসে পৌঁছালে বাংলাদেশ নৌ বাহিনী জাহাজ বানৌজা সমুদ্র অভিযান তাদের অভ্যর্থনা জানায়।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, বাংলাদেশে অবস্থানকালে চীনের নৌ বাহিনীর ফ্লিট কমান্ডার, জাহাজের অধিনায়ক, বাংলাদেশে নিযুক্ত চীনা দূতাবাসের রাষ্ট্রদূত ও অন্যান্য কর্মকর্তাসহ একটি প্রতিনিধিদল কমান্ডার চট্টগ্রাম নৌ অঞ্চল, কমান্ডার বিএন ফ্লিট, চট্টগ্রাম বন্দরের চেয়ারম্যান ও বাংলাদেশ নেভাল একাডেমির কমান্ড্যান্টের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন।

চট্টগ্রাম নৌ অঞ্চলে অবস্থানকালীন জাহাজের অফিসার, নাবিক ও প্রশিক্ষণার্থীরা চট্টগ্রামের বিভিন্ন ঐতিহাসিক ও দর্শনীয় স্থান, বানৌজা ঈশা খান, বাংলাদেশ নেভাল একাডেমি এবং বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের জন্য প্রতিষ্ঠিত বিএন আশার আলো স্কুল পরিদর্শন করবেন।

এ ছাড়া বাংলাদেশ নৌবাহিনীর কর্মকর্তা ও নাবিকরাও ‘চি জি গুয়াং’ জাহাজটি পরিদর্শন করবেন। শুভেচ্ছা সফর শেষে জাহাজ দুটি আগামী ১৫ অক্টোবর বাংলাদেশ ত্যাগ করবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইসি/এসআর

চট্টগ্রাম বন্দর নৌবাহিনী

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর