বিজ্ঞাপন

বরিশালে নানা আয়োজনে বিজয় দিবস উদযাপন

December 16, 2022 | 4:38 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বরিশাল: নানা আয়োজনের মধ্য দিয়ে বরিশালে বিজয় দিবস উদযাপিত হচ্ছে। শুক্রবার (১৬ ডিসেম্বর) সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে জেলা প্রশাসক কার্যালয়সংলগ্ন শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি ফলকে পুষ্পস্তবক অর্পণ করে শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়।

বিজ্ঞাপন

সর্বপ্রথম শ্রদ্ধা নিবেদন করেন বরিশালের বিভাগীয় কমিশনার মো. আমিন-উল আহসান। এর পরপর ডিআইজি, পুলিশ কমিশনার, জেলা প্রশাসক ও পুলিশ সুপার শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি ফলকে পুষ্পস্তবক অর্পণ করেন।

এরপর বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন ও প্রতিষ্ঠানের পক্ষ থেকে শহীদ বেদীতে পুস্প মাল্য অর্পণ করা হয়। এরপর সেখানে সাধারণ মানুষের ঢল নামে। অনেকে ব্যক্তিগত ভাবেও শ্রদ্ধা জানাতে হাজির হন ফুল নিয়ে।

এদিকে সকাল ৭টায় প্রশাসনের পক্ষ থেকে নগরীর ৩০ গোডাউন বধ্যভূমি স্মৃতি ফলকে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন প্রশাসনসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ। এসময় মুক্তিযুদ্ধের চেতনায় আগামীর বাংলাদেশ বির্নিমাণের প্রত্যাশা করেন তারা।

বিজ্ঞাপন

এদিকে সকাল সাড়ে ৮টায় নগরীর বঙ্গবন্ধু উদ্যানে জাতীয় পতাকা উত্তোলন করেন বিভাগীয় কমিশনার। পরে সেখানে কুচকাওয়াজ ও শরীরচর্চা প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

এছাড়া বাদ জোহর জাতির শান্তি, অগ্রগতি ও মঙ্গল কামনা করে সব মসজিদে বিশেষ মোনাজাত এবং সুবিধামতো সময়ে মন্দির, গির্জা ও অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে বিশেষ প্রার্থনা এবং দুপুরে সব এতিমখানা ও হাসপাতালে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন