Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মাশরাফি-বোপারায় ৭২ রানে গুটিয়ে গেল কুমিল্লা


২ ফেব্রুয়ারি ২০১৯ ১৪:৫৭

।। স্পোর্টস ডেস্ক ।।

বিপিএলের ষষ্ঠ আসরের ৪১তম ম্যাচে মুখোমুখি হয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও রংপুর রাইডার্স। দু’দলের প্লে অফে যাওয়া আগেই নিশ্চিত হয়ে গেছে। এই ম্যাচে জয় পেলে কুমিল্লাকে ছাড়িয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠবে মাশরাফির দল রংপুর। তবে সেই পথটা অনেকটাই সহজ করে দিয়েছে ইমরুল কায়েসের দল খুলনা।

শনিবার (২ ফেব্রুয়ারি) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন কুমিল্লা ভিক্টোরিয়ান্স দলের অধিনায়ক ইমরুল কায়েস। তবে রংপুরের বোলারদের সামনে দাঁড়াতেই পারেনি তারা। তাতে ১৬.৩ ওভারে সবকটি উইকেট হারিয়ে ৭২ রান তোলে কুমিল্লা। জয়ের জন্য মাশরাফিদের দরকার ৭৩ রান। চলতি বিপিএলে এটি কোনো দলের তৃতীয় সর্বনিম্ন রান।

টস জিতে আগে ব্যাট করতে নেমে দলীয় ২৩ রানেই ৫ উইকেট হারায় কুমিল্লা। তামিম ইকবাল ও ইমরুল কায়েস ফেরেন শূন্য হাতে। আর এনামুল হক ৫, শামসুর রহমান ১২ ও থিসারা পেরেরা ফেরেন ৩ রান করে। তাতে অনেকটা খেই হারিয়ে ফেলে লিগ টেবিলের শীর্ষে থাকা কুমিল্লা।

বিপিএল ষষ্ঠ আসরের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে র‌্যাবিটহোলবিডি

এরপর জিয়াউর রহমানকে সঙ্গে করে দলের হাল ধরার চেষ্টা করেন লিয়াম ডসন। তবে দলীয় ৫৬ রানে সেই জুটি ভেঙে দেন রবি বোপারা। তার বলে রুশোর হাতে ক্যাচ দিয়ে ব্যক্তিগত ২১ রানে ফেরেন জিয়াউর। এরপর রান যোগ হওয়ার আগেই আবু হায়দার ফেরেন শূন্য রানে। এরপর রানআউট হয়ে দলীয় ৬৪ রানে শূন্য হাতে ফেরেন রিয়াজ। দলের রান যোগ হওয়ার আগে নিজের উইকেটটিও বিলিয়ে দেন ডসন। বোপারার বলে মেহেদী মারুফের হাতে ক্যাচ দিয়ে ব্যক্তিগত ১৮ রানে ফেরেন তিনি।

বিজ্ঞাপন

শেষ দিকে সনজিত সাহা ২ রানে আউট হলেও ওয়াকার সালামখেলি ৬ রান অপরাজিত থাকেন।

রংপুরের হয়ে ৩ ওভারে ৭ রান খরচায় ইনিংস সর্বোচ্চ ৩টি উইকেট তুলে নেন বোপারা। এছাড়াও দুটি করে উইকেট নেন নাহিদুল ইসলাম ও মাশরাফি বিন মর্তুজা। আর একটি করে উইকেট পান শহিদুল ইসলাম ও মিনহাজুল আবেদিন আফ্রিদি।

সারাবাংলা/এসএন

কুমিল্লা ভিক্টোরিয়ান্স বিপিএল ২০১৯ রংপুর রাইডার্স

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর