Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ওয়ার্নার-ল্যাবুশেনে ব্রিসবেনে বিপর্যস্ত পাকিস্তান


২৩ নভেম্বর ২০১৯ ১৬:২২

দেশের মাটিতে আমন্ত্রিত অতিথি পাকিস্তানের ওপর রানের ছড়ি ঘোরাচ্ছে স্বাগতিক অস্ট্রেলিয়া। পুরো অস্ট্রেলিয়া বললে আসলে ডেভিড ওয়ার্নার এবং মার্নাস ল্যাবুশনকে ছোট করা হবে। কারণ এই দুই অজি ব্যাটসম্যানের ব্যাট থেকেই এসেছে ৩৩৯ রান আর বাকি ২৪১ রান এসেছে নয় ব্যাটসম্যানের কাছ থেকে।

ব্রিসবেন টেস্টের তৃতীয় দিনটা নিজের করে নিয়েছেন মার্নাস ল্যাবুশেন। ক্যারিয়ারের প্রথম শতক হাঁকানো এই ব্যাটসম্যান অনেকটা কাছে পৌঁছে গিয়েছিলেন ডাবল শতকেরও। তবে আক্ষেপটা রয়ে গেল ১৫ রানের। শাহিন আফ্রিদির বলে ১৮৫ রান করে ফিরে যান প্যাভিলিয়নে। তবে আউট হওয়ার আগে অজিদের সংগ্রহ ছিল ৫৪৬ রান। অর্থাৎ সে সময়ে অস্ট্রেলিয়া প্রথম ইনিংসেই পাকিস্তানের বিপক্ষে এগিয়ে ৩০৬ রানের ব্যবধানে।

বিজ্ঞাপন

তৃতীয় দিনটাতে হতাশ হতেই পারেন ডেভিড ওয়ার্নার। কারণ? শতক তো পেয়েছিলেন গতদিনেই, স্বপ্ন ছিল ডাবল সেঞ্চুরির তবে সকালের সেশনেই তার স্বপ্ন ভেঙে দেন পাকিস্তানের পেসাররা। তৃতীয় দিনের প্রথম সেশনের প্রথম এক ঘন্টায় নিয়েছিলেন মাত্র ৩ রান। ১৬ বছর বয়সী নাসিম শাহর দুর্ভাগ্য ছিল উইকেট পাননি গতকাল। কিন্তু দলের সব থেকে প্রয়োজনের মুহূর্তে উইকেটে থিতু এবং ভয়ংকর ডেভিড ওয়ার্নারকে ফেরান এই তরুণই। দুর্দান্ত এক ওভারে ওয়ার্নারকে দিয়েছিলেন শর্ট বল, সেটা ডিফেন্স করতে গিয়ে বটম এজ হয়েছে ওয়ার্নারের। ক্যাচ ধরেছেন রিজওয়ান, টেস্ট অভিষেকে প্রথম উইকেট পেয়েছেন নাসিম।

ল্যাবুশের সঙ্গে ১২৯ রানের জুটি ভাঙে ওয়ার্নার আউট হলে। এরপর ইয়াসির শাহর লেগ স্পিন আর হ্যারিস সোহেল কিছুটা ম্যাচের নিয়ন্ত্রণ নেয়। ৩৫৮ রানে ৩ উইকেট পড়ে গেছে তখন অস্ট্রেলিয়ার। কিন্তু পাকিস্তানের ম্যাচে ফেরার স্বপ্ন দূরে নিয়ে গেছেন ল্যাবুশে ও ম্যাথু ওয়েইড। দুজন মিলে এরপর যোগ করেছেন ১১০ রান। এর মধ্যেই ল্যাবুশেন পৌঁছে গিয়েছিলেন নব্বইঘরে ঘরে। সকাল থেকে দারুণ খেললেও সেঞ্চুরির স্নায়ুচাপ পেয়ে বসে তাকে, শাহিন আফ্রিদির বলে এজ থেকে চার হয়েই পেয়েছেন নিজের প্রথম টেস্ট সেঞ্চুরি।

বিজ্ঞাপন

তবে লাঞ্চ থেকে ফেরার পর পার্ট টাইম স্পিনার হারিস সোহেল পাকিস্তানকে এনে দেন জোড়া সাফল্য। ম্যাথিউ ওয়েইড ক্যাচ তুলে দেন উইকেটের পেছনে ব্যক্তিগত ৬০ রানে। আর ব্যক্তিগত মাত্র ২৪ রানে ট্রাভিস হেডকে ফেরান তিনি। এরপর আর কেউ বড় স্কোর গড়তে না পারলে ৫৮০ রানে অল আউট হয় অস্ট্রেলিয়া আর লিড পায় ৩৪০ রানের।

দিনের শেষ ভাগে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে মিচেল স্টার্ক আর কামিন্সের বোলিং তোপে ৬৪ রান তুলতেই তিন উইকেট হারায় পাকিস্তান। ইনিংস পরাজয় হাত থেকে দলকে বাঁচাতে হলে হাতে থাকা ৭ উইকেট নিয়ে পাকিস্তানকে তুলতে হবে ২৭৬ রান। উইকেটে অপরাজিত আছেন শান মাসুদ (২৭) এবং বাবর আজম (২০)।

১ম টেস্ট অস্ট্রেলিয়া বনাম পাকিস্তান টেস্ট ব্রিসবেন টেস্ট

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর