Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাংলাদেশের পাকিস্তান সফরের সূচিতে পরিবর্তন


৪ মার্চ ২০২০ ২২:২৬

নিরাপত্তাজনিত কারণে আগের দুই দফায় ম্যাচের আগের দিন পাকিস্তানে গেছে বাংলাদেশ দল। পাকিস্তান ছেড়েছে ম্যাচ শেষ হতেই। যতোটা পারা যায় সফর সংক্ষিপ্ত করার চেষ্টা ছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)। তৃতীয় সফরে এই ‘প্ল্যানে’ পরিবর্তন আসছে। এতে বাংলাদেশের পাকিস্তান সফরের সূচিতেও হালাক পরিবর্তন আসছে।

দুদলের মধ্যে একমাত্র ওয়ানডে ম্যাচটি মাঠে গড়ানোর কথা ছিল এপ্রিলের ১ তারিখে। পরিবর্তন হয়ে এই ম্যাচ অনুষ্ঠিত হবে এপ্রিলের ৩ তারিখ। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) পক্ষ থেকে এক বিজ্ঞপ্তিতে নিশ্চিত করা হয়েছে বিষয়টি।

বিজ্ঞাপন

আগের দুই সফরে ম্যাচের আগে অনুশীলনের অন্য বাড়তি দিন রাখেনি বাংলাদেশ। সফর সংক্ষিপ্ত করার লক্ষ্যেই এটা করা হয়েছে। তৃতীয় দফার সফরে ম্যাচের আগে পাকিস্তানে দুদিন অনুশীলন করতে চায় বাংলাদেশ। সূচিতে পরিবর্তন এসেছে সেই কারণেই।

নতুন সূচিতে বাংলাদেশ দল পাকিস্তানে পৌঁছাবে ২৯ মার্চ। ৩০ ও ৩১ মার্চ অনুশীলন করে প্রথম ওয়ানডে খেলতে নামবে বাংলাদেশ। টেস্ট ম্যাচটি অবশ্য শুরু হবে আগের নির্ধারিত দিনেই, ৫ এপ্রিল। সূচি পরিবর্তনের কারণে বাংলাদেশ দলের সফর দীর্ঘ হয়েছে। আগের সূচিতে ৯ দিনেই শেষ হতো সফর, কিন্তু এখন সেটি বেড়ে হয়েছে ১২ দিন।

এ বিষয়ে পিসিবির আন্তর্জাতিক ক্রিকেট বিষয়ক পরিচালক জাকির খান বলেন, ‘বাংলাদেশকে আরও দুদিন অতিথেয়তা দিতে পারলে আমরা খুশিই হব। করাচির ম্যাচ ঘিরে দারুণ রোমাঞ্চ-আলোচনা তৈরি হয়েছে। পিসিবি আশা করছে জমজমাট ক্রিকেটই দেখা যাবে।’

তৃতীয় দফার সফরে পাকিস্তানে একটি ওয়ানডে ও একটি টেস্ট খেলার কথা রয়েছে বাংলাদেশ দলের। দুটি ম্যাচই অনুষ্ঠিত হবে করাচির জাতীয় স্টেডিয়ামে।

বিজ্ঞাপন

ক্রিকেট পাকিস্তান সফর বাংলাদেশ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর