Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বসুন্ধরাকে হারিয়ে কুমিল্লায় হোম ভেন্যু উদ্বোধন মোহামেডানের


৭ মার্চ ২০২০ ১৮:০৫

নানান জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে বসুন্ধরা কিংসের বিপক্ষের ম্যাচ দিয়েই নিজেদের হোম ভেন্যু কুমিল্লায় যাত্রা শুরু করল ঢাকা মোহামেডান। কুমিল্লার ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে প্রথমবারের মতো বাংলাদেশ প্রিমিয়ার লিগের খেলা মাঠে গড়িয়েছে। আর ২০১৯/২০২০ মৌসুমে নিজেদের হোম ভেন্যুতে প্রথমবারের মতো ম্যাচ খেলে উদ্বোধন করল মোহামেডান। অবশ্য কেবল আনুষ্ঠানিকতার ম্যাচই হয়নি কুমিল্লায়। বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসকে ১-০ গোলের ব্যবধানে হারিয়ে হোম ভেন্যুর সুবিধাও নিয়েছে মোহামেডান।

বিজ্ঞাপন

পেশাদার লিগে নিজেদের প্রথম মৌসুমে প্রথম হারের স্বাদ পেতে কিংসকে অপেক্ষা করতে হয়েছিল ২১তম ম্যাচ পর্যন্ত। গেল মৌসুমে ২১তম ম্যাচে শেখ রাসেলের কাছে প্রথম হেরেছিল বসুন্ধরা কিংস। তবে এবার আর এত দিন পর্যন্ত অপেক্ষা করতে হয়নি। চলমান প্রিমিয়ার লিগের ৫ম ম্যাচে ঢাকা মোহামেডানের বিপক্ষে হেরে বসেছে তারকাখচিত বসুন্ধরা কিংস।

ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়াম, কুমিল্লা

কুমিল্লার ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে ম্যাচের ২৫ মিনিটে অবি মনেকের দুর্দান্ত এক গোলে জয় নিয়ে মাঠ ছেড়েছে মোহামেডান। ডি বক্সের বাইরের কোণা থেকে শট করেন নাইজেরিয়ান স্ট্রাইকার। আর তাতেই পরাস্থ হন কিংস গোলরক্ষক আনিসুর রহমান জিকো।

ম্যাচ শুরুর আগে অবশ্য ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামের ম্যাচ নিয়ে বেশ সমালোচনা করেছিলেন কিংসের কোচ অস্কার ব্রুজোন। মাঠের অবস্থা করুণ হলেও কুমিল্লায় দর্শকের কমতি ছিল না। পুরো মাঠই ছিল দর্শকে ঠাসা। তবে দর্শক ঠাসা ম্যাচে ফেবারিট বসুন্ধরাকে ঘরের মাঠে হারিয়ে চলতি মৌসুমে নিজেদের তৃতীয় জয় তুলে নিয়েছে। যদিও ঠিক এর আগের ম্যাচেই চিরপ্রতিদ্বন্দ্বী ঢাকা আবাহনীর কাছে ৪-০ গোলের ব্যবধানে উড়ে গিয়েছিল মোহামেডান।

হারের স্মৃতি তখনও তাজা আর এই স্মৃতি পুঁজি করেই যেন কিংসের ওপর চড়াও সাদা-কালোরা। লিগের ৫ম রাউন্ড শেষে তিন জয় এক ড্র এবং হারে ১০ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার তিন নম্বরে অবস্থান করছে বর্তমান চ্যাম্পইয়ন বসুন্ধরা কিংস। আর সমান ম্যাচে সমান জয় এবং দুই হারে ৯ পয়েন্ট নিয়ে তালিকার পাঁচ নম্বরে মোহামেডান।

আগামি ১১ মার্চ এএফসি কাপে অভিষেক হতে যাচ্ছে বসুন্ধরার। আর টিসি স্পোর্টসের বিপক্ষের ম্যাচের ঠিক তিন দিন আগেই মোহামেডানের কাছে ধাক্কা খেতে হলো কিংসদের।

বিজ্ঞাপন

কুমিল্লা স্টেডিয়াম ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়াম বাংলাদেশ প্রিমিয়ার লিগ মোহামেডান বনাম বসুন্ধরা কিংস

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর