Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

যেসব আলোচনা হতে পারে আইসিসি’র বৈঠকে


২১ এপ্রিল ২০২০ ১৩:৫২

করোনাভাইরাসের কারণে মাস খানেক ধরে সব ধরনের ক্রিকেটীয় কার্যক্রম বন্ধ। ভাইরাসটির বর্তমান অবস্থা দেখে আন্দাজ করাও যাচ্ছে না যে ঠিক কবে নাগাদ খেলা মাঠে গড়াবে। এদিকে, একের পর এক সিরিজ স্থগিত হয়ে ভবিষ্যৎ সূচির বিড়ম্বনা বাড়াচ্ছে। আবার অর্থনৈতিক সমস্যাটাকেই বড় মনে করছেন অনেকে। ক্রিকেট বন্ধ বলে বোর্ডগুলোর আয়ও বন্ধ হয়ে গেছে। এই অবস্থা চলতে থাকলে বেশ কিছু বোর্ড বড় সমস্যায় পড়বে বলে ধারণা করা হচ্ছে। কঠিন এই সময়ে এক টেলিকনফারেন্স বৈঠকের আহ্বান করেছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি।

বিজ্ঞাপন

আগামী বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে এই বৈঠক। আইসিসির ১২টি পূর্ণ সদস্য দেশের পাশাপাশি তিনটি সহযোগী সদস্য দেশও অংশ নিবে বৈঠকে। শোনা যাচ্ছে, কঠিন সময়ের এই বৈঠকে বেশ কিছু গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা হতে পারে।

বিভিন্ন গণমাধ্যমের খবর, খেলা বন্ধ হওয়ার কারণে বোর্ডগুলো যেভাবে অর্থনৈতিক ক্ষতির মুখে পড়ছে সেসবই হবে প্রধান আলোচ্য বিষয়। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের ভাগ্য নিয়েও আলোচনা হতে পারে এই বৈঠকে। ইতোমধ্যেই বেশ কিছু দ্বিপক্ষীয় সিরিজ স্থগিত ঘোষণা করা হয়েছে। আইপিএলের মতো বড় টুর্নামেন্ট স্থগিত হয়ে আছে। ফলে এই ম্যাচগুলোর আয়োজনের সময় বের করতে ক্রিকেটের ভবিষ্যৎ সূচি নতুন করে সাজানোর বিষয়ে আলোচনা হবে।

ভারতীয় গণমাধ্যম বলছে, আইসিসির প্রস্তাবিত ওয়ানডে লিগ বাতিলের দাবি তুলবে ভারতীয় বোর্ড। টেস্ট চ্যাম্পিয়নশিপ স্থগিতের দাবিও তুলতে পারে বিসিসিআই। পাশাপাশি টি-টোয়েন্টি বিশ্বকাপ পিছিয়ে দেওয়া বা বাতিলের সিদ্ধান্ত নিতে অন্য সদস্য দেশগুলোকে রাজি করানোর চেষ্টাও করবে ভারত। যাতে বিশ্বকাপের সময়ে আইপিএল আয়োজন করা যায়।

তবে করোনাভাইরাসের প্রকোপ কবে নাগাদ শেষ হয়, কবে আবারো খেলা মাঠে গড়ায় তার ওপরই এসব নির্ভর করছে। আইসিসির প্রধান নির্বাহী মানু স্বাওন বলেছেন, ‘বিশ্বব্যাপী মহামারির সৃষ্টি হওয়ার পর এটাই আমাদের কথা বলার প্রথম পদক্ষেপ। টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং ভবিষ্যৎ ক্রিকেট নিয়ে বিশেষজ্ঞদের মতামত নেব আমরা।’

এদিকে, কদিন আগে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সভাপতি এহসান মানি ইঙ্গিত দিয়ে রেখেছেন, আসন্ন এশিয়া কাপ বিষয়েও আলোচনা উঠতে পারে আইসিসির এই টেলিকনফারেন্স বৈঠকে।

বিজ্ঞাপন

আইসিসি আর্থিক ক্ষতি করোনাভাইরাস ক্রিকেট বোর্ড ক্রিকেট স্থগিত

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর