Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফ্রেঞ্চ কাপ জিতেও দুঃশ্চিন্তার ভাঁজ পিএসজির কপালে


২৫ জুলাই ২০২০ ১২:০৫

সামনেই উয়েফা চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের খেলা। হাতে সময় খুব বেশি নেই, তার আগে অবশ্য ফ্রেঞ্চ কাপের ফাইনালে সেঁত এতিয়েনের মুখোমুখি প্যারিস সেইন্ট জার্মেই। চার মাস পর প্রতিযোগিতামূলক ম্যাচে এই প্রথম খেলতে নেমেছিল পিএসজি। এই ম্যাচে নেইমারের একমাত্র গোলে ফ্রেঞ্চ কাপ জয় হলেও তার বিনিময়ে আঘাত পেতে হয়েছে দলের অন্যতম সেরা তারকা কিলিয়ান এমবাপেকে।

ব্রাজিলিয়ান তারকা ফরোয়ার্ড নেইমারের গোলে ১-০ গোলে ফরাসি কাপ নিশ্চিত হয়েছেন পিএসজির। তবে ম্যাচের প্রথম আধা ঘণ্টার মধ্যেই পায়ে চোট পেয়ে মাঠ থেকে খোঁড়াতে খোঁড়াতে বের হয়েছেন দলের আরেক তারকা ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে।

আগস্টের ৭ তারিখ থেকে শুরু চ্যাম্পিয়নস লিগের বাকি থাকা পর্বের খেলা। আর কোয়ার্টার ফাইনালে দুর্দান্ত ফর্মে থাকা আটালান্টার মুখোমুখি হবে পিএসজি। আর এমন সময়েই কিনা দলের অন্যতম গুরুত্বপূর্ণ খেলোয়াড়ের ইনজুরিতে পড়া। আর এতেই কপালে ভাঁজ পড়েছে পিএসজি কোচ থমাস তুখেলের।

ম্যাচের ১৪ মিনিটেই নেইমারের গোলে এগিয়ে যায় পিএসজি। ডান প্রান্ত থেকে বিপজ্জনকভাবে ডি-বক্সে ঢুকে যাওয়া এমবাপ্পের এক অসাধারণ শট কোনোভাবে ঠেকিয়ে দেন এতিয়েনের গোলরক্ষক জেসি মোলিন, কিন্তু মোলিনের হাত ফসকে বের হয়ে আসা বলটাকে জালে জড়াতে ভুল করেননি নেইমার।

নেইমারের গোলে এতিয়েন পিছিয়ে পড়ার পর যেন একটু রুক্ষ খেলা শুরু করে। ম্যাচের ২৯ মিনিটে এমবাপের গোড়ালির ওপর বাজেভাবে ট্যাকেল করেন এতিয়েনের লোইক পেরিন। নিজেদের অন্যতম সেরা খেলোয়াড়ের ওপর এমন বাজে ট্যাকেলে রেগে যায় পুরো পিএসজি দলই। আর এতিয়েনের খেলোয়াড়দের ওপর তেড়ে যাওয়ায় পিএসজির কয়েকজন খেলোয়াড়কেও দেখতে হয়েছিল কার্ড।

অন্যদিকে মাঠের ভেতরেই শুয়ে কাতরাতে থাকেন এমবাপে। শেষ পর্যন্ত খোঁড়াতে খোঁড়াতে চোখে পানি নিয়ে মাঠ ছাড়তে হয় এমবাপেকে। এমন চোটের কারণে মিস হয়ে যেতে কোয়ার্টার ফাইনালের মহারণও। আর তিয়া তো কাঁদছিলেন ফরাসি সুপারস্টার। পরে চিকিৎসা নিয়ে ক্রাচে ভর দিয়ে ফিরেছিলেন ডাগ আউটে, আর দলের সঙ্গে যোগ দিয়েছিলেন শিরোপা উল্লাসেও। তবে দুঃশ্চিন্তার ভাঁজ দূর হচ্ছে না পিএসজির কপাল থেকে।

ম্যাচের বাকি থাকা প্রায় ৬০ মিনিটে ১০ জনের দলের বিপক্ষে খেলেও আর গোল করতে পারেনি পিএসজি। সব মিলিয়ে ওই ম্যাচে দুই দল মিলে হলুদ কার্ড দেখেছেন ১০ জন খেলোয়াড়। শেষ পর্যন্ত নেইমারের ওই একমাত্র গোলেই ১-০ গোলের জয় নিয়ে শিরোপা উল্লাসে মাতে প্যারিস সেইন্ট জার্মেই। তবে সবকিছু ছাড়িয়ে সমর্থকদের প্রার্থনা দলের অন্যতম প্রাণভোমরা কিলিয়ান এমবাপের সুস্থতা।

আঘাত পেয়েছেন এমবাপে কিলিয়ান এমবাপে পিএসজি পিএসজি বনাম সেঁত এতিয়েন ফ্রেঞ্চ কাপ


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সম্পর্কিত খবর