Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

র‌্যাঙ্কিংয়ে ব্রড-বাবরদের উন্নতি


১৮ আগস্ট ২০২০ ১৮:২৩

দল থেকে বাদ পড়াটা বুঝি ‘শাপে বর’ হলো স্টুয়ার্ট ব্রডের জন্য! ওয়েস্ট ইন্ডিজ সিরিজে প্রথম টেস্টের দল থেকে বাদ পড়েছিলেন ইংলিশ পেসার। তারপর দলে ফিরেই স্বপ্নের ফর্ম দেখিয়ে যাচ্ছেন ব্রড। গত চার টেস্টে নিয়েছেন ২৬ উইকেট! অসাধারণ পারফরম্যান্সের পুরস্কারটা মিলছে র‌্যাঙ্কিংয়ে । আইসিসির সর্বশেষ প্রকাশিত টেস্ট র‌্যাঙ্কিংয়ে বোলিং ক্যাটাগরিতে দুই নম্বরে উঠে এসেছেন ইংল্যান্ডের অভিজ্ঞ পেসার। ইংল্যান্ডের অপর অভিজ্ঞ পেসার জেমস আন্ডারসনেরও উন্নতি হয়েছে। ব্যাটিংয়ে উন্নতি হয়েছে পাকিস্তানের বাবর আজম, মোহাম্মদ রিজওয়ানদের।

পাকিস্তানের বিপক্ষে সর্বশেষ সাউদাম্পটন টেস্টে ৬০ রানে ৩ উইকেট নেওয়া আন্ডারসন উঠে এসেছেন বোলিং র‌্যাঙ্কিংয়ের ১৪ নম্বরে। পাকিস্তানি পেসার মোহাম্মদ আব্বাস দুই ধাপ এগিয়ে উঠে এসেছেন আট নম্বরে। তাকে জায়গা করে দিতে নয়ে নেমে গেছেন ভারতীয় পেসার জাসপ্রিত বুমরাহ।

ব্যাটিং র‌্যাঙ্কিংয়ে বাবর আজম এক ধাপ এগিয়ে পাঁচ নম্বরে উঠেছেন। পাকিস্তানি তরুণের ক্যারিয়ার সেরা র‌্যাঙ্কিং এটা। গত ফেব্রুয়ারিতে প্রথমবারের মতো পাঁচে উঠেছিলেন। বেশি দিন পাঁচে থাকতে পারেননি, নেমে গিয়েছিলেন ছয় নম্বরে। সাউদাম্পটনে ৪৭ রান করা বাবর ফিরে পেলেন পুরনো জায়গা। পাকিস্তানের অপর দুই ব্যাটসম্যান আবিদ আলী ও মোহাম্মদ রিজওয়ানও ক্যারিয়ার সেরা র‌্যাঙ্কিংয়ে উঠে বসেছেন।

সাউদাম্পটনে ৬০ রান করা আবিদ উঠে এসেছেন ৪৯তম অবস্থানে, আর ৭২ রানের দারুণ এক ইনিংস খেলা রিজওয়ান উঠে এসেছেন ৭৫ নম্বরে। সর্বশেষ টেস্টে ৫৩ রান করা ইংল্যান্ডের জ্যাক ক্রাওলি উঠে এসেছেন ক্যারিয়ার সর্বোচ্চ ৮১ নম্বর অবস্থানে। টেস্ট র‌্যাঙ্কিংয়ের শীর্ষে যথারীতি স্টিভেন স্মিথ, দুই নম্বরে বিরাট কোহলি। আর বোলিংয়ের শীর্ষে প্যাট কামিন্স। অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ে শীর্ষে বেন স্টোকস।

আইসিসি র‌্যাঙ্কিং ইংল্যান্ড ক্রিকেট স্টুয়ার্ট ব্রড


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর