Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঘরোয়া লিগ ফেরাচ্ছে বিসিবি


২৮ সেপ্টেম্বর ২০২০ ১৭:০১

শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডকে বাংলাদেশ ক্রিকেট বোর্ড সাফ জানিয়ে দিয়েছে দেশটির ১৪ দিনের কোয়ারেনটাইন আইন মেনে এই মুহূর্তে সিরিজ খেলা সম্ভব নয়। করোনা অতিমারির পরিস্থিতি ভালো হলে সময় সুযোগ বুঝে সিরিজটি পরে খেলবে। এমতাবস্থায় ক্রিকেটাররা তাহলে কি করবে? ক্রিকেটশূন্য থাকবে? মোটেই তা নয়। বরং তাদের জন্য নিদারুণ ব্যস্ত সময় ফিরিয়ে আনছে টাইগার ক্রিকেট প্রশাসন, ঠিক যেমনটি করোনার আগে ছিল। মার্চে স্থগিত হয়ে যাওয়া ঢাকা প্রিমিয়ার লিগসহ প্রথম বিভাগ, দ্বিতীয় বিভাগ ও তৃতীয় বিভাগ ফেরানোর সকল প্রস্তুতি নিচ্ছে লাল সবুজের ক্রিকেটের সর্বোচ্চ এই সংস্থা।

এই লক্ষ্যে সোমবার (২৮ সেপ্টেম্বর) বিসিবি’তে অনুষ্ঠিত এক সভায় লিগ পরিচালনার দায়িত্বে থাকা টুর্নামেন্ট কমিটি ও ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিসের (সিসিডিএম) কাছে প্রস্তাবনাও চাওয়া হয়েছে। শুধু তাই নয়, অতিমারির সময়ে ক্রিকেটারদের নিরাপত্তা নিশ্চিত করে কীভাবে লিগগুলো মাঠে গড়ানো যায় এই মর্মে পরামর্শও চাওয়া হয়েছে।

আরও পড়ুন: বিসিবি’র চূড়ান্ত ঘোষণা: শ্রীলঙ্কা সিরিজ হচ্ছে না

সভাশেষে সংবাদ মাধ্যমকে একথা জানালেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

তিনি বললেন, ‘আমরা ঘরোয়া ক্রিকেট লিগের খেলাগুলো চালু করে দিব। আমি বলেছি ওদের প্রস্তাবটা দিতে। খেলা তো শুরু করা যায় এটা তো সমস্যা না। কিন্তু কিভাবে আমরা করোনা পরিস্থিতি মোকাবিলা করে ক্রিকেটারদের নিরাপদে রেখে খেলা পরিচালনা করতে পারি সেই প্রস্তাব দিতে বলেছি। এটা নিয়ে কয়েকটি পরামর্শও দিতে বলা হয়েছে। ওরা দুই এক দিনের মধ্যেই মনে হয় আমাদের দিতে পারবে।’

‘যত তাড়াতাড়ি সম্ভব আমরা লিগটা শুরু করে দিতে চাই। স্থগিত যে লিগটা আছে সেটা নিয়ে আমরা কথা বলেছি। ওটা হয়ত সিঙ্গেল লিগ হতে পারে। কিন্তু লিগ শেষ করো। এবং বলা হয়েছে যত তাড়াতাড়ি সম্ভব সামনের বছরের লিগের প্রস্তুতি নাও। সেটা সম্ভব হলে হবে না হলে এবছরের স্থগিত লিগটাই হবে। এই সময়ের মধ্যে আমাদের প্রিমিয়ার লিগের প্রথম বিভাগ, দ্বিতীয় বিভাগ ও তৃতীয় বিভাগ শেষ করতে হবে।’ যোগ করেন বিসিবি বস।

ঘরোয়া ক্রিকেট লিগ ফেরাচ্ছে নাজমুল হাসান পাপন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) লঙ্কা সিরিজ বাতিল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর