Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মিলানকে প্রথম হারের স্বাদ দিল জুভেন্টাস


৭ জানুয়ারি ২০২১ ০৩:৪২

২০২০ সালের মার্চের ৮ তারিখ জেনোয়ার কাছে হারার পর এই প্রথম সিরি আ’তে হারের মুখ দেখল মিলান। ২০২০/২১ মৌসুমে ইতালিয়ান সিরি আ’তে প্রথম ১৫টি ম্যাচ অপরাজিত ছিল এসি মিলান। এরপর ১৬তম ম্যাচে এসে চ্যাম্পিয়ন জুভেন্টাসের মুখোমুখি মিলানের ক্লাবটি। আর এই ম্যাচেই লিগে চলতি মৌসুমে প্রথম হারের স্বাদ পেতে হলো এসি মিলানকে। ক্রিস্টিয়ানো রোনালদো গোল না পেলেও ফেদেরিকো কিয়েসার জোড়া গোলে শেষ পর্যন্ত ৩-১ ব্যবধানের জয় নিয়েই সান সিরো ছাড়ে জুভেন্টাস।

এসি মিলানের বিপক্ষে মাঠে নামার আগে রেকর্ড হাতছানি দিচ্ছিল ক্রিস্টিয়ানো রোনালদোকে। এদিন একটি গোল করতে পারলে ছুঁতে পারতেন জোসেফ বিকনের সর্বোকালের সর্বোচ্চ গোলের রেকর্ড। আর জোড়া গোল করলেই বনে যেতেন ফুটবল ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা। তবে না, এদিন ক্রিস্টিয়ানো রোনালদো কোনো গোল করতে পারেননি। কিন্তু তাতেও থেমে থাকেনি জুভেন্টাসের ৩-১ ব্যবধানের জয়।

এসি মিলানের ঘরের মাঠে ম্যাচের ১৮ মিনিটের মাথায় পাওলো দিবালার অ্যাসিস্ট থেকে তুরিনের বুড়িদের ম্যাচে এগিয়ে নেন ফেদেরিকো কিয়েসা। যদিও প্রথমার্ধ শেষের ঠিক মিনিট চারেক আগে মিলানকে সমতায় ফেরান ডাভিড কালাব্রিয়া।

বিরতি থেকে ফিরে আর মিলানকে ম্যাচে ফেরার সুযোগ দেয়নি চ্যাম্পিয়নরা। ৬২ মিনিটে দিবালার দ্বিতীয় অ্যাসিস্ট থেকে নিজের দ্বিতীয় গোল করে দলকে আবারও এগিয়ে নেন কিয়েসা। আর ম্যাচের ৭৬ মিনিটে ডেহান ক্লুসেভস্কির অ্যাসিস্ট থেকে তৃতীয় গোলটি করেন ওয়েস্টন ম্যাকেননি। আর তাতেই জুভেন্টাসের ৩-১ গোলের জয় নিশ্চিত হয়।

এই জয়ে সিরি আ’র পয়েন্ট টেবিলের চারে উঠে এসেছে জুভেন্টাস। যদিও উপরে থাকা তিন দলের চেয়ে একটি ম্যাচ কম খেলেছে চ্যাম্পিয়নরা। ১৫ ম্যাচে ৮ জয়, ৬ ড্র আর এক হারে ৩০ পয়েন্ট জুভেন্টাসের। অন্যদিকে ১৬ ম্যাচে ১১ জয়, ৪ ড্র আর এক হারে ৩৭ পয়েন্ট নিয়ে শীর্ষে এসি মিলান।

ইতালিয়ান সিরি আ ক্রিস্টিয়ানো রোনালদো জুভেন্টাস বনাম এসি মিলান


বিজ্ঞাপন
সর্বশেষ

আইভরি কোস্টে সড়ক দুর্ঘটনায় নিহত ১৩
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৪০

সম্পর্কিত খবর