Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রেঁনের সঙ্গে ড্রতে শিরোপা হারাতে বসেছে পিএসজি

স্পোর্টস ডেস্ক
১০ মে ২০২১ ০৩:২১

টানা তিনবার লিগ ওয়ানের শিরোপা জয়ের পর এবারে শিরোপা হাতছাড়ার দ্বারপ্রান্তে প্যারিস সেইন্ট জার্মেই। পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা লিলের সঙ্গে ব্যবধান বেড়ে দাঁড়িয়েছে তিন। রোববার রেঁনের সঙ্গে ১-১ গোলে ড্র করে মূল্যবান দুটি পয়েন্ট খুইয়েছে নেইমার জুনিয়ররা। নিজেদের শেষ দুই ম্যাচ থেকে চারটি পয়েন্ট তুলতে পারলেই শিরোপা ঘরে তুলবে লিলে। আর নেইমারদের শিরোপা ধরে রাখার একমাত্র পথ শেষ দুই ম্যাচে লিলের হার।

বিজ্ঞাপন

লিগ ওয়ানে ৩৬ ম্যাচে ৭৯ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে লিলে। সমান ম্যাচে ৭৬ পয়েন্ট নিয়ে দুই নম্বরে পিএসজি। শিরোপা জিততে শেষ দুই ম্যাচে আর ৪ পয়েন্ট চাই লিলের। অথবা নিজেদের পরের ম্যাচে পিএসজি হারলে আর লিলে এক পয়েন্ট অর্জন করতে পারলেই লিগ শিরোপা জিতবে তারা।

এদিকে ইনজুরির কারণে দলের শীর্ষ গোলদাতা কিলিয়ান এমবাপে আছেন স্কোয়াডের বাইরে। তাকে ছাড়াও রেঁনের বিপক্ষে শক্তিশালী একাদশ সাঁজায় পিএসজি বস মাউরিসিও পচেত্তিনো।

ম্যাচের শুরু থেকেই বল দখলে আধিপত্য দেখিয়ে আক্রমণও করছিল পিএসজি। ১১তম মিনিটে দারুণ সুযোগও তৈরি করে তারা। ডি মারিয়ার সঙ্গে বল দেওয়া নেওয়া করে অ্যান্ডার হেরেরা বল বাড়ান লেভিন কুরজাওয়াকে তবে দারুণ বল পেয়েও শট লক্ষ্যে রাখতে পারেননি এই মিডফিল্ডার।

এরপর ২৯তম মিনিটে পিএসজির জালে বল পাঠায় রেঁনে কিন্তু অফসাইডের জন্য তা বাতিলও হয়ে যায়। মিনিট দশেক পর জালে বল পাঠায় পিএসজি, কিন্তু সেটাও বাতিল ওই অফসাইডের কারণেই।

প্রথমার্ধের নির্ধারিত সময় শেশে যোগ অতিরিক্ত সময়ে ডি বক্সে কুরজাওয়াকে ফাউল করায় পেনাল্টি পায় পিএসজি। এরপর স্পট কিক থেকে দলকে এগিয়ে নেন নেইমার জুনিয়র। এরপর দ্বিতীয়ার্ধের ৭০ মিনিটে সাহরৌ গুইরাসির গোলে সমতায় ফেরে রেঁনে।

খেলার ৮৭তম মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন প্রেসনেল কিম্পেম্বে। এরপর শেষ দিকে কেইলর নাভাস ত্রাতা হয়ে রুখে দেন রেঁনের দুর্দান্ত এক গোলের প্রচেষ্টা। আর তাতেই শেষ পর্যন্ত ১-১ গোলে ড্র করে মাঠ ছাড়ে পিএসজি।

সারাবাংলা/এসএস

নেইমার জুনিয়র পিএসজি রেঁনে বনাম পিএসজি লিগ ওয়ান

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর